রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে স্কুল ফিডিং কার্যক্রম বিষয়ক অবহিতকরণ কর্মশালা

  • আপডেট সময় শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

॥কালুখালী প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে গতকাল ১৪ই ডিসেম্বর দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরিচালিত স্কুল ফিডিং কার্যক্রম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিদের নিয়ে অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
বিশেষ অতিথি হিসেবে দারিদ্র পীড়িত এলাকার স্কুল ফিডিং প্রকল্পের প্রকল্প পরিচালক(অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস বক্তব্য রাখেন।
কালুখালী উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, বিশ্ব খাদ্য সংস্থার প্রতিনিধি গিয়াস উদ্দিন এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৌহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন কালুখালী উপজেলা শিক্ষা অফিসার সরকার রওশন আরা এবং সঞ্চালনা করেন কালুখালী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও খাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন।
এ সময় কালুখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডঃ সিদ্দিকুর রহমান, জেলা পরিষদের সদস্য খাইরুল ইসলাম খায়ের, কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা আঃ সালাম, সমাজসেবা কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামছুল আলম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোকসেদুল আলমসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নের জন্য বিশ্বের সুখ্যাত ও সুপরিচিত একজন প্রধানমন্ত্রী। তিনি এ দেশ ও জাতির জন্য সার্বক্ষণিক চিন্তা করেন। দেশের শিক্ষা খাতের উন্নয়ন করার জন্য যা কিছু করা প্রয়োজন তার সবই তিনি করছেন। তিনি একযোগে দেশের ২৬হাজার স্কুলকে জাতীয়করণ করেছেন। বছরের শুরুতেই প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন, যা বাংলাদেশের অন্য কোন সরকার করে নাই।
এমপি মোঃ জিল্লুল হাকিম উপস্থিত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদেরকে উদ্দেশ্যে বলেন, আপনাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেছেন তা আপনাদের সারা জীবন মনে রাখার মতো এবং মনে রাখতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই দেশের সার্বিক উন্নয়ন হয় আর বিএনপি সরকার ক্ষমতায় আসলে তা নষ্ট হয়ে যায়। তিনি দেশের রাস্তা-ঘাট, বিদ্যুৎ, চিকিৎসা, নিরাপত্তাসহ সার্বিক উন্নয়নের কথা তুলে ধরেন এবং কালুখালীর কৃতি সন্তান হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের কমলমতি শিশুদের টিফিনের ব্যবস্থা করার জন্য অতিরিক্ত সচিব রাম চন্দ্র দাসকে ধন্যবাদ জানান। এ ছাড়াও তিনি নির্বাচিত প্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের এক সাথে মিলেমিশে দেশের উন্নয়নে কাজ করার জন্য আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব রাম চন্দ্র দাস বলেন, একটি টেকসই দেশ গড়ার জন্য বর্তমান সরকার সকল সেক্টরে শতভাগ কাজ করে যাচ্ছে। বিশেষ করে প্রাথমিক শিক্ষার ব্যাপক উন্নয়নের পরিকল্পনা হাতে নিয়েছে। একটি জাতি তখনই উন্নয়নের শিখরে পৌঁছাবে যখন সেই জাতি সুশিক্ষায় শিক্ষিত হবে। এই জন্য বর্তমানে দেশে ডিজিটাল পদ্ধতিতে শিক্ষার সুন্দর পরিবেশ তৈরী হচ্ছে। দেশে ১০৪টি উপজেলাতে স্কুল ফিডিং কার্যক্রম শুরু হয়েছে, এরমধ্যে কালুখালী একটি। প্রকল্পটি যতদিন থাকবে ততদিন এখানকার স্কুল ফিডিং কার্যক্রমও চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!