সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী ডিবেট এসোসিয়েশনের উদ্যোগে বুদ্ধিজীবী দিবসে বধ্যভূমির স্মৃতি চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচী

  • আপডেট সময় শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন (আরডিএ)’র উদ্যোগে গতকাল ১৪ই ডিসেম্বর বিকেলে লোকোসেড বধ্যভূমি প্রাঙ্গনে বৃক্ষরোপণ এবং সন্ধ্যায় রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্ত্বর থেকে লোকোসেড বধ্যভূমি পর্যন্ত আলোর মিছিল শেষে বধ্যভূমির স্মৃতি স্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালন করা হয়।
বৃক্ষরোপণের সময় প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর-উল-করিম উপস্থিত ছিলেন।
এ সময় মেয়র মহাম্মদ আলী চৌধুরী বলেন, আরডিএ’র সকল ভালো কাজে আমি পাশে থাকবো। বৃক্ষরোপণসহ তাদের যে কোন কাজে আমি সহযোগিতা করবো।
এরপর আলোর মিছিলে জেলা সিপিপিব’র সাধারণ সম্পাদক এডঃ বাবন চক্রবর্তী, আরডিএ’র সভাপতি মেজবাহ-উল-করিম রিন্টু, সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন, কবি খোকন মাহমুদ, সাংবাদিক সৌমিত্র শীল চন্দন, ছাত্রনেতা বিশ্বজিৎ সরকার, প্রসেনজিৎ কুমার, আব্দুল হালিম বাবু, জুয়েল এনামুল, ফারহান ইমতিয়াজ নাফি, আহনাফ রাইয়ান, আরিফুর রহমান আলিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
আলোর মিছিল শেষে লোকোসেড বধ্যভূমি স্মৃতি স্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন করার পর শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করা হয়।
আরডিএ’র সভাপতি মেজবাহ-উল-করিম রিন্টু বলেন, বিগত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে আমাদের পাঠ্যপুস্তকগুলো সাম্প্রদায়িক করার হীন চেষ্টা আমরা দেখতে পারছি। পাঠ্যপুস্তক থেকে বিশেষ সম্প্রদায়ের লেখকদের লেখা বাদ দেওয়া হচ্ছে। এই হীন প্রচেষ্টাকে আমরা ধিক্কার জানাই।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!