রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ১০জন শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান

  • আপডেট সময় রবিবার, ১০ ডিসেম্বর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে রাজবাড়ী মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় গতকাল ৯ই ডিসেম্বর বেলা ১১টায় ৫টি ক্যাটাগরীতে জেলা ও উপজেলা পর্যায়ের ১০জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও এ উপলক্ষে আলোচনা সভা কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস।
এ ছাড়াও অন্যান্যের মধ্যে জেলা ব্র্যাক প্রতিনিধি নেফাজ উদ্দিন, জেলা পর্যায়ে ২০১৭ সালের নির্বাচিত জয়িতাদের মধ্যে মৃন্ময়ী মহিলা সমিতির সভানেত্রী নাহিদা ইসলাম, গোয়ালন্দ উপজেলার সহযোগী অধ্যাপক ড. হোসনে আরা বেগম, পাংশা উপজেলার ডাঃ মোছাঃ আনোয়ারা বেগম, বালিয়াকান্দি উপজেলার খোদেজা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমীর পরিচালক (উপ-সচিব) ড.মোঃ আলমগীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) মোঃ আছাদুজ্জামান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধিগণ ও জেলার বিভিন্ন মহিলা সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন।
অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলীসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, বর্তমান সরকার একটি নারী বান্ধব সরকার। দেশের পুরুষদের পাশাপাশি নারীদেরকে স্বাবলম্বী করতে ও এগিয়ে নিতে এই জয়িতা পুরস্কার প্রদান করা হচ্ছে। যার কার্যক্রম উপজেলা পর্যায় থেকে শুরু হয়ে জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায় পর্যন্ত যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত জয়িতাদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করানোর জন্য পুরুষের পাশাপাশি নারীদেরকেও দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করেছেন। পরে জেলা ও সদর উপজেলা পর্যায়ের ৫জন করে মোট ১০জন শ্রেষ্ঠ জয়িতার মধ্যে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়াও অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের প্রত্যেককে ১হাজার টাকা করে প্রদান করার ঘোষণা দেন।
জেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের মধ্যে সফল জননী হিসেবে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের গোহাইলবাড়ী গ্রামের মৃত আরশেদ আলীর স্ত্রী সাজেদা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা গোয়ালন্দ উপজেলার ভাগলপুর গ্রামের মৃত আব্দুল কাদের মিয়ার স্ত্রী খালেদা আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কালুখালী উপজেলার মাঝবাড়ী গ্রামের মৃত কাদের মন্ডলের স্ত্রী শাহিনুর আক্তার মায়া, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামের মুহাঃ শিফাজ উদ্দিন মল্লিকের স্ত্রী ডাঃ মোছাম্মৎ আঞ্জুয়ারা খাতুন এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী কালুখালী উপজেলার বড়বনগ্রামের রবিউল ইসলামের স্ত্রী শিউলী বেগমকে সম্মাননা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!