শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে আগামী ১মাস পর কোন বিশৃঙ্খলা থাকবে না –নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান,এমপি

  • আপডেট সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান,এমপি বলেছেন দৌলতদিয়া এবং পাটুরিয়া ঘাটের যানজট দূর করতে চলতি ডিসেম্বর মাসেই আরো দুটি নতুন ফেরী নামানো হবে। এখন থেকে দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে আটকে থাকা গাড়ী চালক ও শ্রমিকরা ফেরী পারাপারের টিকিট কাটবে। আগামী এক মাস পর ঘাটে আজকের যে বিশৃঙ্খলা, তা আর থাকবেনা। গাড়ি চালক ও হেলপারদের কেউ যাতে হয়রানীর শিকার না হয় সেদিকে আইন-শৃঙ্খলা বাহিনী বিশেষ ভূমিকা রাখবেন। এছাড়া জরুরী পচনশীল ও যাত্রীবাহি পরিবহনের সাথে ভারতগামী কোচগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার হবে।
গতকাল ৭ই ডিসেম্বর বিকেলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট রেস্ট হাউজ চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধিনস্থ বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি’র) পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে সুষ্ঠু ও নিরাপদ গাড়ী পারাপারের লক্ষ্যে সংশ্লিষ্টদের নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে নৌপরিবহন মন্ত্রী একথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। সভায় দৌলতদিয়া-পাটুরিয়া উভয় ঘাটে যানবাহন থেকে চাঁদাবাজি, অতিরিক্ত অর্থ আদায়, নৌপথে যানবাহন পারাপার ও বিশৃঙ্খলা নিয়ে নানা ধরনের অভিযোগ উঠে আসে।
এসব অভিযোগ দূর করতে ১২ সদস্যের একটি কমিটি গঠনের ঘোষণা দেন নৌপরিবহন মন্ত্রী। কমিটিতে জেলা প্রশাসককে আহবায়ক করে পুলিশ সুপার, শ্রমিক পরিবহন, শ্রমিক ফেডারেশন, রাজবাড়ী পরিবহন শ্রমিক সংগঠন, বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএর প্রতিনিধির সমন্বয়ে কমিটি গঠন করা হবে। কমিটি আগামী এক মাসের মধ্যে সমস্যা চিহিৃত ও সমাধানের প্রস্তাব নৌপরিবহন মন্ত্রণালয়ে পেশ করবে।
সভায় অন্যান্যের মধ্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান জ্ঞান রঞ্জন শীল, যুগ্ম-সচিব সহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর মোঃ মোজাম্মেল হক, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ও জেলা আ’লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!