রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

তথ্য অধিকার আইন বাস্তবায়নে রাজবাড়ী জেলা উপদেষ্টা কমিটির সভা

  • আপডেট সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৭ই ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন বাস্তবায়ন জোরদারকরণের লক্ষ্যে গঠিত জেলা উপদেষ্টা কমিটির সভা জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় কমিটির সদস্য সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার সাবরিনা শারমিন ও মোঃ রফিকুল ইসলাম, কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মীর মাহফুজা খাতুন মলি, অংকুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাইয়ার সুলতানা এবং ব্র্যাকের জেলা প্রতিনিধি নেফাজ উদ্দিনসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, বর্তমান সরকার তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা, তথা প্রজাতন্ত্রের প্রতিটি নাগরিকের তথ্য জানার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে তথ্য অধিকার আইন প্রণয়ন করেছে। রাষ্ট্রের বিশেষ কিছু গোপনীয় বিষয় ছাড়া সকল নাগরিকগণ সরকারের যে কোন প্রতিষ্ঠানের তথ্য নির্দিষ্ট ফরমে আবেদনের মাধ্যমে পেতে পারেন। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায়, অনেকেই বিশেষ করে সংবাদকর্মীগণ এই তথ্য অধিকার আইনে কোন কোন তথ্য পাওয়া যাবে সে সম্পর্কে না জেনে সরকারের গোপনীয় বিষয় যা তথ্য আইন অনুযায়ী প্রদান করা যাবে না সে সব তথ্যের জন্যও আবেদন করেন। এক্ষেত্রে তাদেরকে অবশ্যই তথ্য অধিকার আইন সম্পর্কে জেনে আবেদন করার জন্য তিনি সকল সাংবাদিকদের অনুরোধ জানান এবং অতি অল্প সময়ের মধ্যে সংবাদকর্মীদের দিনব্যাপী কর্মশালা করা হবে বলে উল্লেখ করেন। তিনি সকল সরকারী প্রতিষ্ঠানকে তথ্য প্রদানকারী কর্মকর্তার মাধ্যমে তথ্য আইন অনুযায়ী যে সব তথ্য প্রদানের কথা উল্লেখ আছে সেগুলো প্রদানের পরামর্শ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!