মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা॥রাজবাড়ী-২ আসনে বিএনপির মনোনয়ন চাইবে লায়ন এডঃ আব্দুর রাজ্জাক খান

  • আপডেট সময় রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

॥মোক্তার হোসেন॥ আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ীর-২ আসনে(পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা) বিএনপি’র মনোনয়ন চাইবেন রাজবাড়ী জেলা বিএনপি’র সহ-সভাপতি ও কালুখালী উপজেলা বিএনপি’র আহবায়ক বিশিষ্ট শিল্পপতি লায়ন এডভোকেট আবদুর রাজ্জাক খান।
গতকাল শনিবার দুপুরে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা শহরের অদূরে তার প্রতিষ্ঠিত কিং জুট মিলস লিমিটেড সংলগ্ন নিজ বাসভবনে জেলা ও উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
বিএনপি নেতা লায়ন এডভোকেট আব্দুর রাজ্জাক খান বলেন, বিগত কালুখালী উপজেলা নির্বাচনে তিনি বিএনপি’র মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু ভোট কারচুপি ও ভোট কেন্দ্র দখলসহ নানাবিধ অশুভ তৎপরতার কারণে তিনি পরাজিত হন। দরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করায় এলাকার সর্বস্তরের মানুষের সাথে তার সুসম্পর্ক রয়েছে। তিনি বিভিন্ন সময় পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার নদী ভাঙন, হত দরিদ্র গরীর পরিবারের মাঝে নিজস্ব অর্থায়নে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা করে থাকেন। এ ভাবেই তিনি অত্র এলাকার জন সাধারণের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন। এছাড়া কালুখালী উপজেলার বল্লভপুর এলাকায় নিজ বাস ভবনের পাশে ৮একর পৈত্রিক জমিতে কিং জুট মিলস লিমিটেড নামক একটি শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তিনি। এ প্রতিষ্ঠানে অত্র এলাকার প্রায় সাড়ে ৭শতাধিক নারী-পুরুষ কাজ করে জীবিকা নির্বাহ করছে।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তৃণমূলে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির কথা উল্লেখ করে তিনি আরো বলেন, দল যদি তাকে মনোনয়ন দেয়, তবে তিনি নিশ্চিত ভাবে রাজবাড়ী-২ আসনটিতে বিপুল ভোটে জয় লাভ করে এই আসনটি পুনরুদ্ধার করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
লায়ন এডঃ আব্দুর রাজ্জাক খান কালুখালীর কিং জুট মিলস লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক এবং রাজবাড়ী জুট মিলস লিঃ ও মেসার্স কালুখালী ব্রিকসের পরিচালক। এছাড়াও তিনি কালুখালী উপজেলা বাস্তবায়ন কমিটির প্রাক্তন আহবায়ক, লায়ন্স জেলা-৩১৫এ-২’র রিজিয়ন চেয়ারম্যান, নারায়ণগঞ্জ কর আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি, বাংলাদেশ কর আইনজীবী সমিতির সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, পাংশা উপজেলা সমিতি, ঢাকা’র পৃষ্ঠপোষক, রাজবাড়ী জেলা সমিতি, ঢাকা’র সদস্য, কালুখালী উপজেলা ইমাম কমিটির প্রধান পৃষ্ঠপোষক, রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর আজীবন সদস্য, বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন, ঢাকা’র আজীবন সদস্য, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির নারায়ণগঞ্জ জেলা শাখার সাবেক প্রেসিডেন্ট(পদকপ্রাপ্ত), রাজবাড়ী জেলার বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা ও সামাজিক প্রতিষ্ঠানের দাতা, বৃহত্তর ফরিদপুর জেলা সমিতি, নারায়ণগঞ্জ’র উপদেষ্টা এবং নারায়ণগঞ্জ নাগরিক কমিটির আজীবন সদস্য।
লায়ন এডঃ আব্দুর রাজ্জাক খানের স্থায়ী নিবাস রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামে। তার পিতার নাম মরহুম আব্দুর রশীদ খান(প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও বিশেষ বিচার সহকারী, ফরিদপুর জেলা জজ কোর্ট) এবং মাতা মিসেস আয়েশা খাতুন। ঢাকা ও নারায়ণগঞ্জে লায়ন এডঃ আব্দুর রাজ্জাক খানের তার ল’হাউজ রয়েছে। তার শিক্ষাগত যোগ্যতা-এমএসসি(পি),এলএলবি। তিনি আইনজীবী ও আয়কর উপদেষ্টা।
ব্যক্তিগত জীবনে লায়ন এডঃ আব্দুর রাজ্জাক খান ১পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। তার স্ত্রী মিসেস আশরাফুন্নেছা খান কিং জুট মিলস লিঃ এর চেয়ারমান। ছেলে আবু নাইম খান(৩৩) নারায়ণগঞ্জের আয়কর আইনজীবী এবং কন্যা রাশেদা খানমের স্বামী মোঃ রোকন উদ্দিন নারায়ণগঞ্জের কম্পিউটার প্রকৌশলী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!