মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালী উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

  • আপডেট সময় বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭

॥মোখলেছুর রহমান॥ ‘কৃষিই সমৃদ্ধি’ এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গত ১৩ই নভেম্বর বিকেল ৪টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচী রবি ও খরিপ-১/২০১৭-১৮ এর আওতায় ক্ষৃদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ(গম বীজ ও সার) বিতরণ করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। কালুখালী উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য খাইরুল ইসলাম খায়ের, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মাছিদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সার্জেন্ট(অবঃ) মোঃ আকামত আলী, ডেপুটি কমান্ডার আঃ খালেক, রতনদিয়া ইউপির চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুসরাত কবির, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল হোসেন মিয়া, রতনদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খন্দকার আনিছুল হক বাবু ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম শাহ্ আজিজ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি বান্ধব সরকার দেশের কৃষকের ভাগ্য উন্নয়নের জন্য নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ কৃষি প্রধান দেশ। তাই বর্তমান সরকার চায় দেশের কৃষক ভাল থাক এবং কম খরচে বেশী ফসল ফলিয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হোক। জেলা ও উপজেলা কৃষি অফিসের মাধ্যমে সারা দেশে যে সার ও বীজ প্রদান করা হচ্ছে তা অত্যন্ত উন্নতমানের। তিনি কৃষকদের আধুনিক প্রযুক্তির সহযোগিতায় চাষাবাদ করার আহ্বান জানান।
আলোচনা শেষে কালুখালী উপজেলার ৭টি ইউনিয়নের ৪শত প্রান্তিক কৃষকদের মাঝে ২০ কেজি করে গমের বীজ, ২০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!