শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রোগী মৃত্যুর মামলায় চিকিৎসকের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ ভুল অপারেশনে রাজবাড়ী শহরের নিউ কলোনী এলাকার কুমার বিশ্বজিত রায়(৪২) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এস.এম আব্দুল হান্নানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল ১৬ই এপ্রিল সকালে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী নাগরিক সমাজ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি জ্যোতি শংকর ঝন্টু। এছাড়াও বক্তব্য রাখেন জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট গনেশ নারায়ন চৌধুরী, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুল হক, জেলা সিপিবি’র সভাপতি আঃ সামাদ মিয়া, মৃত রোগীর ভাই জেলা যুব মৈত্রীর সভাপতি এডভোকেট বিপ্লব কুমার রায় ও কুমার বিশ্বজিতের শিশু পুত্রসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জ্যোতি শংকর ঝন্টু বলেন, বিগত ২০১৬ সালের ৮ই এপ্রিল কুমার বিশ্বজিৎ রায় অন্ডোকোষের হার্নিয়া রোগে আক্রান্ত হলে সদর হাসপাতালের ডাঃ আঃ হান্নানের প্ররোচনায় তাকে রাজবাড়ী মেডিকেল সেন্টার এন্ড হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন। ওই দিন দুপুর ১২টা থেকে একটানা ৪টা পর্যন্ত ডাঃ আঃ হান্নান বিশেষজ্ঞ ডাক্তার না হয়েও তিনি কুমার বিশ্বজিৎ রায়ের হার্নিয়া অপারেশন করেন। অপারেশনের পর হতেই তার অবস্থার অবনতি হলে পরের দিন বিকেলে ঢাকা নেয়ার পথে গোয়ালন্দ হাসপাতালে মারা যান কুমার বিশ্বজিৎ।
এ ঘটনায় মৃত কুমার বিশ্বজিৎ রায়ের ছোট ভাই এডভোকেট বিপ্লব রায় বাদী হয়ে বিগত ২০১৬ সালের ১৩ই এপ্রিল ডাঃ আঃ হান্নানকে আসামী করে রাজবাড়ীর ১নং আমলী আদালতে মিস.পি-১১০/২০১৬ নম্বর মামলা দায়ের করেন। আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য রাজবাড়ী থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। এ ঘটনার এক বছর অতিক্রান্ত হলেও জেলা বারের আইনজীবিগণের আবেদনের প্রেক্ষিতে আদালত ৯বার যথাযথ কর্তৃপক্ষকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের তাগিদ দিলেও অদ্যবধি কোন প্রতিবেদন দাখিল না করায় মামলাটিরও কোন অগ্রগতি সাধিত হয়নি।
এ হত্যাকান্ডের বিচার বিলম্বিত হওয়ায় মৃতের পরিবার এবং রাজবাড়ীর নাগরিক সমাজ বিক্ষুব্ধ ও ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা প্রকাশ করছে। এমতাবস্থায় ন্যায় বিচার নিশ্চিত করনের লক্ষ্যে এবং কুমার বিশ্বজিতের হত্যাকারী ডাঃ হান্নানের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী এবং এই ঘটনার তদন্তে অন্য কোন সংস্থা বা ব্যক্তি দোষী সাব্যস্ত হলে তাদের বিরুদ্ধেও আইনানুগ দৃষ্টান্তমূলত শাস্তির দাবী করছি।
এডঃ গনেশ নারায়ন চৌধুরী বলেন, ডাঃ আব্দুল হান্নান সার্জারী কনসালটেন্ট না হয়ে কোন বলে একজন রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে গেলেন? এটিই হচ্ছে তার বড় অপরাধ ও কর্তব্যে অবহেলা। আমরা তার শাস্তির দাবী করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!