রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা প্রশাসন আয়োজিত ৩দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

  • আপডেট সময় শুক্রবার, ১২ জানুয়ারী, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন/রফিকুল ইসলাম॥ ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১১ই জানুয়ারী সকালে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা-২০১৮’ উদ্বোধন করা হয়েছে।
এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক জেলা প্রশাসক মোঃ শওকত আলীর নেতৃত্বে একটি বর্নাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের আম্রকানন চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নবনিযুক্ত প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সম্মানিত বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী এবং অন্যান্যের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. একেএম আজাদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সাদেকুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) মোঃ আছাদুজ্জামান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধিগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।
শোভাযাত্রা শেষে বেলা ১১টায় বিটিভির সরাসরি সম্প্রচারের মাধ্যমে সারা দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উদ্বোধন ও বক্তব্যের শেষে বেলা ১২টায় বেলুন উড়িয়ে ও শান্তির প্রতিক পায়রা অবমুক্তির মাধ্যমে প্রধান অতিথি শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপিসহ অন্যান্য অতিথিরা রাজবাড়ী জেলা পর্যায়ের উন্নয়ন মেলার উদ্বোধন করেন।
উদ্বোধন পর্বের শেষে বেলা সাড়ে ১২টায় অনুষ্ঠিত হয় ‘বঙ্গবন্ধুর উন্নয়নের দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিব খান, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি বলেন, আজকে দেশের সর্বক্ষেত্রে যে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে সেটা সম্ভব হয়েছে শুধুমাত্র বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শী চিন্তা-ভাবনা ও দেশের মানুষের প্রতি তার ভালবাসার কারণে। তিনি সব সময় চেয়েছেন বাংলাদেশ যেন বিশ্বের বুকে একটি উন্নত দেশে পরিণত হয়। তার এই চিন্তা-ভাবনার কারণে এখন বাংলাদেশ বিশ্বব্যাপী উন্নয়নের রোল মডেল রাষ্ট্র হিসেবে স্বীকৃত হয়েছে। দেশের প্রতিটি জায়গায় সমানভাবে উন্নয়নের ছোঁয়া লাগার কারণে শহর আর গ্রামের মানুষের জীবনযাত্রার মানের ক্ষেত্রে তেমন কোন পার্থক্য নেই। এখন প্রত্যন্ত অঞ্চলের মানুষও ইন্টারনেটসহ সরকারের সকল সুবিধা ভোগ করছে। এমন এক সময় ছিল যখন গ্রামের মানুষ জেলা শহরে আসলে যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকার কারণে সন্ধ্যা হলে তাদের শহরেই অবস্থান করতে হতো। কিন্তু এখন যত রাতই হোক কেন উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে মাত্র ঘন্টাখানেকের মধ্যেই গ্রামে ফিরে যেতে পারছে। এটা সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাওয়ার কারণে। আর সেই উন্নয়নের মহাসড়কে আমাদের অবস্থান ধরে রাখার পাশাপাশি দেশকে ২০২১ সালের মাধ্যে মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে হলে আমাদের সকলকে নৌকা প্রতিকে ভোট দিয়ে শেখ হাসিনার উন্নয়নের সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।
তিনি আরো বলেন রাজবাড়ী সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার লক্ষ্যে অবকাঠামো নির্মাণের জন্য ৩৪ কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হয়েছে যার কাজ অল্প কিছুদিনে মধ্যেই শুরু হবে।
সভার সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলীসহ বিশেষ অতিথিগণ তাদের বক্তব্যে রাজবাড়ী জেলায় বর্তমান সরকারের সময়ে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডসহ সারা দেশে যে উন্নয়ন হয়েছে তার বিভিন্ন দিক তুলে ধরেন। তারা বর্তমান সরকারের আমলে এমডিজি বাস্তবায়ন করে এসডিজি বাস্তবায়নের মধ্য দিয়ে ইতিমধ্যে মাথাপিছু আয় বৃদ্ধি, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, কৃষি, বনায়ন, সম্পদের সঠিক ব্যবহার, আইনের শাসন প্রতিষ্ঠা, বিদেশী বিনিয়োগ, রপ্তানী আয় বৃদ্ধি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতাসহ সর্বদিকে উন্নয়নের মাধ্যমে রোল মডেল দেশে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন।
বক্তব্যের শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ মেলায় অংশগ্রহণকারী সরকারী ও বেসরকারী ৮৫টি দপ্তরের স্টলগুলো ঘুরে দেখেন। এ ছাড়াও মেলায় বিকেলে কুইজ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আগামীকাল ১৩ই জানুয়ারী পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানসহ আতশবাজীর মধ্য দিয়ে মেলা সমাপ্ত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!