রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে পুরোহিত ও সেবাইতদের ৩দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী উদ্বোধন

  • আপডেট সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের এস.আর.এস.সি.পি.এস কার্যক্রমের আয়োজনে ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ কার্যক্রমের আওতায় সামাজিক মূল্যবোধ বিষয়ে ৩দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠান গতকাল ৭ই জানুয়ারী সকাল ১০টায় রাজবাড়ী শহরের লক্ষ্মীকোলস্থ হরিসভা মন্দিরে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী প্রশিক্ষণ কর্মকর্তা প্রশান্ত মল্লিক বিমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) রেবেকা খান। এ সময় কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণসহ প্রশিক্ষণ নিতে আসা জেলার ৫টি উপজেলার বিভিন্ন মন্দিরের পুরোহিত ও সেবাইতগণ উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানের বক্তাগণ তাদের বক্তব্যে ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতগণ কিভাবে তাদের দায়িত্ব পালন করবেন, সমাজের উন্নয়নে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধে তাদের করণীয় এবং পারস্পরিক সম্প্রীতি বজায় রেখে ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এর আলোকে বাংলাদেশকে কিভাবে বিশ্বে বুকে একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা যায় সে সব বিষয়সহ সনাতন ধর্মের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বক্তব্যের শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ শওকত আলী ৩দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন। এ ছাড়াও তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারী পুরোহিত ও সেবাইতদের মধ্যে ধর্মগ্রন্থ শ্রী ভাগবত গীতা বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!