রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

স্বাধীনতা সংগ্রামের প্রতিটি আন্দোলনে ছাত্রলীগ অগ্রপথিক হিসেবে কাজ করেছে —রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম

  • আপডেট সময় শুক্রবার, ৫ জানুয়ারী, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে গতকাল ৪ঠা জানুয়ারী উৎসবমূখর পরিবেশে বর্নাঢ্য শোভাযাত্রা ও সমাবেশের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম জন্মদিন উদযাপিত হয়েছে।
দুপুর সোয়া দুইটার দিকে পাংশা সরকারী কলেজ চত্বর থেকে শুরু হওয়া বর্নাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ। এ সময় পাংশা পৌরসভার মেয়র ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ ও যুগ্ম-আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাসসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানাযায়, শোভাযাত্রায় ছাত্রলীগের নেতৃবৃন্দ জাতীয় পতাকা ও ছাত্রলীগের সাংগঠনিক পতাকা হাতে নিয়ে ব্যানারসহকারে পাংশা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে পাংশা শহরের কালিতলা তিনরাস্তা মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
তিনি বলেন, ৫২ এর ভাষা আন্দোলন, ৬ দফা-১১দফার আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ বাংলাদেশের ইতিহাস গড়েছে। স্বাধীনতা সংগ্রামের প্রতিটি আন্দোলনে ছাত্রলীগ অগ্রপথিক হিসেবে কাজ করেছে। ছাত্রলীগকে দেশ গড়ার কাজে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। মাদক প্রতিরোধসহ বর্তমান সরকারের সাফল্য জনসাধারণের সামনে তুলে ধরতে ছাত্রলীগ নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন তিনি।
প্রধান অতিথি এমপি মোঃ জিল্লুল হাকিম আরো বলেন, পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলায় অসংখ্য রাস্তা পাকা করা হয়েছে। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে প্রতিটি বাড়ীতে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। কোনো বাড়ী বিদ্যুৎ বিহীন থাকবে না। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন, বিভিন্ন স্থানে ব্রিজ কার্লভাট নির্মান করা হয়েছে। নাদুরিয়া-লাঙ্গবাদ ঘাটে গড়াই নদীতে ৬শত মিটার দৈর্ঘ্যরে ব্রিজ নির্মাণ করা হবে। এ বছরই এলাকায় ১৮৫ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করা হবে। পাংশা কলেজ সরকারী করা হয়েছে। বয়স্কভাতা, বিধবাভাতা, মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা, প্রতিবন্ধীভাতা চালু করা হয়েছে। বছরের প্রথম দিনে ছাত্র-ছাত্রীরা বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে।
তিনি বলেন, এখন মানুষ শান্তিতে আছে। সারের জন্য এখন কোনো কৃষককে গুলি খেতে হচ্ছে না। কৃষকরা চাহিদামত সুলভ মূল্যে সার পাচ্ছে। এমপি জিল্লুল হাকিম বিগত বিএনপি সরকারের সমালোচনা করে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি কি বলে ভোট চাইবে। তাদের সময়ে ১কিলোমিটার কোনো রাস্তা পাকা হয় নাই। ১মিটার বিদ্যুতের তারও কোথায়ও লাগানো হয় নাই। তারা মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছে। চাঁদাবাজী করেছে। মানুষকে হাতুড়ীপেটা করেছে। খুন, ধর্ষণ, সন্ত্রাস-চাঁদাবাজীর কারণে মানুষ অতিষ্ঠ ছিল। বিএনপি জনগণকে প্রতিপক্ষ হিসেবে নিয়ে বাসে, ট্রেনে পেট্রোল দিয়ে তারা নিরিহ মানুষকে হত্যা করেছে। সে কারণে খালেদা জিয়ার নাম হয়েছে আগুনে বিবি। জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে বলে উল্লেখ করেন তিনি।
সমাবেশে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভার মেয়র ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খোন্দকার তাজবীর হাসান সিসিল, সাংগঠনিক সম্পাদক কামাল আল মামুন ও রফিকুজ্জামান রিপন, পাংশা পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাহেদ আলী ও সাধারণ সম্পাদক সাগর আহম্মেদ জুয়েল বক্তব্য রাখেন।
সমাবেশে হাবাসপুর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুল আলিম মন্ডল, পাংশা উপজেলা আওয়ামী লীগের ধর্মীয় সম্পাদক মাসুদ রানা বাদশা, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ আলী মালু, পাংশা উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ ও যুগ্ম-আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাসসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!