শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আজ॥ লড়াই হবে তালগাছ  আনারসে

  • আপডেট সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬

॥স্টাফ রিপোর্টার॥ প্রথমবারের মত আজ ২৮শে ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন। জেলার ১৫টি ভোট কেন্দ্রের মাধ্যমে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোট কেন্দ্রে নিরাপত্তায় থাকছে ম্যাজিস্ট্রেট, পুলিশ বিজিবি, র‌্যাবসহ আনসার ও ভিডিপি’র সদস্যরা দায়িত্ব পালন করছে।
এবারের নির্বাচনে জেলায় মোট ভোটার ৫৯৮জন। ভোটারদের মধ্যে ৪৫৭জন পুরুষ এবং ১৪১জন মহিলা। ভোটাররা প্রত্যেকেই নির্বাচিত জনপ্রতিনিধি।
জেলার মোট ২০টি ওয়ার্ডের মধ্যে ১৫টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১ ও ৫ নং ওয়ার্ডের ভোটার ৪২জন করে, ৮ ও ১২ নং ওয়ার্ডের ভোটার ৪১জন করে, ১০, ১১ ও ১৪ নং ওয়ার্ডের ভোটার ৪০জন করে এবং ২, ৩, ৪, ৬, ৭, ৯, ১৩ ও ১৫ নং ওয়ার্ডের ভোটার ৩৯জন করে।
৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মধ্যে ১ ও ২নং ওয়ার্ডের ভোটার ১২০জন করে, ৩নং ওয়ার্ডের ভোটার ১১৯জন, ৪নং ওয়ার্ডের ভোটার ১২১জন ও ৫নং ওয়ার্ডের ১১৮জন ভোটার নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবে।
নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ১৫টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১১টি ওয়ার্ডের সদস্য পদে ৩২জন এবং সংরক্ষিত ৫টি ওয়ার্ডের (মহিলাদের) মধ্যে ৩টি ওয়ার্ডের সদস্য পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ৪টি ওয়ার্ডের এবং সংরক্ষিত ২টি ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।
প্রতিদ্বন্দ্বিতাকারী ২জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার(তালগাছ) ও স্বতন্ত্র প্রার্থী রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি রকিবুল হাসান পিয়াল(আনারস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ের ব্যাপারে দুই প্রার্থীই আশাবাদী হলেও এক জরিপে জানাগেছে, চেয়াম্যান পদে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ফকীর আব্দুল জব্বার(তালগাছ) এগিয়ে রয়েছেন।
সাধারণ ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডের সদস্য পদে গোয়ালন্দ উপজেলার নছর উদ্দিন সরদার পাড়ার মোঃ নুরুল আমিন (হাতি) ও গোয়ালন্দ পৌরসভার সাবেক প্রশাসক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুজ্জামান মিয়া(টিউবওয়েল), ২নং ওয়ার্ডের সদস্য পদে গোয়ালন্দ উপজেলার চরআন্ধারমানিক গ্রামের মোঃ আব্দুর রশিদ মিয়া (অটোরিক্সা), চর বালিয়াকান্দির বাসিন্দা সাংবাদিক মোঃ আসজাদ হোসেন আজু(ঢোল), গোয়ালন্দের সাবেক উপজেলা চেয়ারম্যান উত্তর চরপাঁচুরিয়া গ্রামের মোঃ হাসান ইমাম চৌধুরী(টিউবওয়েল), রাজবাড়ী সদরে ৩নং ওয়ার্ডের সদস্য পদে চন্দনী ইউপির ঘোরপালান গ্রামের মোঃ আলাউদ্দিন শেখ(অটোরিক্সা), বাগমারা উত্তরপাড়ার মোঃ কবির উদ্দিন সিকদার বাবলু(টিউবওয়েল) ও খোশবাড়ী গ্রামের মোহাম্মদ আলী সরদার (তালা), ৪নং ওয়ার্ডের সদস্য পদে সদর উপজেলার আলাদিপুর গ্রামের যুবলীগ নেতা মোঃ নাজমুল হাসান মিন্টু(তালা) ও বানিবহ ইউপির সাবেক মেম্বার আব্দুল হক মন্ডল দারোগালী(হাতি), ৫নং ওয়ার্ডের সদস্য পদে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শ্রীপুর গ্রামের মোঃ আজগর আলী বিশ্বাস(ঘুড়ি), পৌর আওয়ামী লীগের সাবেক নেতা মোঃ রাশেদুল হক অমি(তালা), ২নং বেড়াডাঙ্গার বাসিন্দা পৌর আওয়ামী লীগ নেতা এডঃ মোঃ নজরুল ইসলাম লাভলু (হাতি) ও একই এলাকার মোঃ আবু হাসান(টিউবওয়েল), ৬নং ওয়ার্ডের সদস্য পদে সদর উপজেলার বড়নূরপুর গ্রামের মোঃ রফিকুল ইসলাম(টিউবওয়েল) ও রামপুর গ্রামের নূর মোহাম্মদ ভুঁইয়া(তালা), ৭নং ওয়ার্ডের সদস্য পদে সদর উপজেলার পারশাইলকাঠি গ্রামের মোঃ আলিমুজ্জামান (টিউবওয়েল), মুচিদাহ গ্রামের মীর্জা মোঃ ফরিদুজ্জামান(অটোরিক্সা), মহারাজপুর গ্রামের মোঃ আক্তার উজ্জামান(বৈদ্যুতিক পাখা), বসন্তপুর ইউপি আওয়ামী লীগের সেক্রেটারী বড় ভবানীপুর গ্রামের মোঃ আব্দুল মান্নান মিয়া(তালা) ও রাজাপুর গ্রামের মোঃ হাবিবুর রহমান(হাতি), ৮নং ওয়ার্ডের সদস্য পদে বালিয়াকান্দি উপজেলার রায়পুর গ্রামের মুহাম্মদ মতিয়ার রহমান(তালা), বালিয়াকান্দি গ্রামের মোঃ আলমগীর বিশ্বাস(হাতি) ও আব্দুস সাত্তার খান(টিউবওয়েল), ৯নং ওয়ার্ডের সদস্য পদে বালিয়াকান্দি উপজেলার নারুয়া গ্রামের মুন্সী আবুল কালাম শামছুদ্দিন(তালা) ও বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাজধরপুর গ্রামের মোঃ আব্দুল হান্নান(টিউবওয়েল), ১৪নং ওয়ার্ডের সদস্য পদে পাংশা উপজেলার চরলক্ষ্মীপুর গ্রামের মোঃ আজাদ শিকদার(হাতি), যশাই গ্রামের হাজী আব্দুল হাকিম খান(তালা) ও হাবাসপুর গ্রামের মোঃ শাজাহান আলী(টিউবওয়েল) এবং ১৫নং ওয়ার্ডের সদস্য পদে পাংশা উপজেলার চরপাতুরিয়া গ্রামের এ.কে.এম মোজাম্মেল হক(তালা), কসবামাজাইল গ্রামের মোঃ হাবিবুর রহমান(হাতি) ও গোলাম মোস্তফা লুলু(টিউবওয়েল) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ ছাড়াও ১০, ১১, ১২ ও ১৩নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
সংরক্ষিত ওয়ার্ডগুলোর(মহিলা) সদস্যদের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডের সদস্য পদে সদর উপজেলার সাভার গ্রামের মর্জিনা বেগম(দোয়াত কলম), দয়ালনগর গ্রামের মোছাঃ আছিয়া বেগম(বই), কাকিলাদাইর গ্রামের লুৎফুন নাহার(ফুটবল), বাগমারা গ্রামের মোছাঃ আলেয়া বেগম(কম্পিউটার) ও গোয়ালন্দ পৌরসভার আড়ৎপট্টির নূরজাহান বেগম(হরিণ), সংরক্ষিত ২নং ওয়ার্ডের সদস্য পদে সদর উপজেলার দক্ষিণ ভবাণীপুর গ্রামের মিসেস রহিমা খাতুন(হরিণ), সজ্জনকান্দা গ্রামের কানিজ ফাতেমা(টেবিল ঘড়ি), আলাদিপুর গ্রামের মিসেস সাহানা বেগম(ফুটবল) ও রামচন্দ্রপুর গ্রামের রওশন আরা বেগম রানু(দোয়াত কলম) এবং সংরক্ষিত ৩নং ওয়ার্ডের সদস্য পদে বালিয়াকান্দি উপজেলার জাবরকোল গ্রামের বাসন্তী স্যানাল(ফুটবল) ও সদর উপজেলার শাইলকাঠি গ্রামের মোছাঃ কহিনূর বেগম(দোয়াত কলম) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ৪ ও ৫ নং ওয়ার্ডের সদস্য পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।
উল্লেখ্য, রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনের মোট ভোটার ৫৯৮জন (উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণ)। ১৫টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কর্তৃক ভোটারদের উদ্দেশ্যে প্রচারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে, কোন ভোটার মোবাইল ফোন নিয়ে ভোটকক্ষে প্রবেশ করতে পারবেন না, প্রকাশ্যে ভোট দেওয়া অর্থাৎ প্রকাশ্যে ব্যালটে সিল মারা আইনত দন্ডনীয় অপরাধ, ভোট প্রদানে গোপনীয়তা রক্ষা করতে হবে এবং যে কোন ধরণের আগ্নেয়াস্ত্র প্রদর্শন নিষেধ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!