সোমবার, ১৩ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে জেএসসি ও জেডিসি এবং ভোকেশনাল পরীক্ষায় ১ম দিনে বহিস্কার ২জন॥অনুপস্থিত-৪৭১

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭

॥শিহাবুর রহমান॥ সারাদেশের ন্যায় গতকাল ১লা নভেম্বর থেকে রাজবাড়ী জেলায় শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) এবং এসএসসি (ভোকেশনাল) নবম শ্রেণীর পরীক্ষা।
এবারের পরীক্ষায় জেলায় জেএসসিতে ১৫,৬৮৯জন, জেডিসিতে ২৭০২জন ও ভোকেশনালে ১৩৯৫জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। তবে প্রথম দিনেই অনুপস্থিত ছিল ৪৭১জন। এছাড়াও পরীক্ষা নকলের দায়ে ২জন বহিস্কার হয়েছে।
গতকাল বুধবার সকালে পরীক্ষা শুরুর পর রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুর রহমান, পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানসহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ বিষয়ে বিস্তারিত।
রাজবাড়ী সদর উপজেলা ঃ জেএসসিতে সদর উপজেলায় দুটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্র দুটি হলো ঃ রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় ও সুরাজ মোহনী ইনস্টিটিউশন। রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ৩১৮৪জন পরীক্ষার্থী। প্রথম দিনে অনুপস্থিত ছিল ৪৯জন। সুরাজ মোহনী ইনস্টিটিউশন কেন্দ্রে অংশ নেয় ২২১০জন। অনুপস্থিত ছিল ৪৬জন।
জেডিসিতে রাজবাড়ী শ্রীপুর লজ্জাতুন্নেছা মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ৮০২জন। অনুপস্থিত ছিল ২৪জন।
ভোকেশনালে রাজবাড়ী টেকনিক্যাল স্কুল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ৫০২জন। অনুপস্থিত ছিল ১১জন।
পাংশা উপজেলা ঃ জেএসসিতে পাংশা উপজেলায় দুটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্র দুটি হলো ঃ পাংশা পাইলট উচ্চ বিদ্যালয় ও মাছপাড়া এসএসসি কেন্দ্র। পাংশা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ১৯৬৫জন। অনুপস্থিত ছিল ২৫জন। মাছপাড়া এসএসসি কেন্দ্রে অংশ নেয় ১৬১৪জন। অনুপস্থিত ছিল ২৯জন।
জেডিসিতে পাংশা সিদ্দিকীয়া দাখিল ও পাংশা শাহ জুই দাখিল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পাংশা সিদ্দিকীয়া দাখিল কেন্দ্রে অংশ নেয় ৪৬১জন। অনুপস্থিত ছিল ২১জন। এ কেন্দ্রে নকলের দায়ে ১জনকে বহিস্কার করা হয় ও পাংশা শাহজুই দাখিল কেন্দ্রে ৩৬১জন অংশ নেয়। অনুপস্থিত ছিল ১৯জন।
ভোকেশনালে পাংশা জজ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ৩৩৪জন। অনুপস্থিত ছিল ১৫জন। নকলের দায়ে বহিস্কার হয় ১জন।
বালিয়াকান্দি উপজেলা ঃ জেএসসিতে বালিয়াকান্দিতে দুটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্র দুটি হলো বালিয়াকান্দি পাইলট বিদ্যালয় ও বহরপুর উচ্চ বিদ্যালয়। বালিয়াকান্দি পাইলট বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ২১৩৭জন। অনুপস্থিত ছিল ৩৭জন ও বহরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ৮১৪জন। অনুপস্থিত ছিল ২৭জন।
জেডিসিতে বালিয়াকান্দি দাখিল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ৪৬১জন। অনুপস্থিত ছিল ১৮জন।
ভোকেশনালে বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ২৪১জন। অনুপস্থিত ছিল ৭জন।
গোয়ালন্দ উপজেলা ঃ জেএসসিতে গোয়ালন্দ নাজির উদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১৫১৩জন অংশ গ্রহণ করে। অনুপস্থিত ছিল ৩৮জন।
জেডিসিতে গোয়ালন্দ দক্ষিণ উজানচর দাখিল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ২০৩জন পরীক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত ছিল ১৩জন।
ভোকেশনালে গোয়ালন্দ এফ.কে টেকনিক্যাল স্কুল ও কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১১৪জন পরীক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত ছিল ১৯জন।
কালুখালী উপজেলা ঃ জেএসসিতে কালুখালী বালিকা উচ্চ বিদ্যালয় ও মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কালুখালী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ১৩৫৩জন। অনুপস্থিত ২৩জন ও মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ৮৯৯জন পরীক্ষার্থী। অনুপস্থিত ছিল ১০জন।
জেডিসিতে কালুখালী হোগলাডাঙ্গী দাখিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৪১৪জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। অনুপস্থিত ছিল ৩১জন।
ভোকেশনালে কলিমোহর জহুরুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ২০৪জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে অনুপস্থিত ছিল ৯জন পরীক্ষার্থী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!