মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর কালুখালী উপজেলার আলহাজ্ব আমেনা খাতুন বিদ্যাপীঠে জাল সনদ দিয়ে চাকুরী নেওয়ার অভিযোগে সহকারী শিক্ষকের বিরুদ্ধে দুদকের মামলা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭

॥শিহাবুর রহমান॥ জাল কম্পিউটার সনদ পত্র দিয়ে চাকুরী নেওয়ার অভিযোগে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নে আলহাজ্ব আমেনা খাতুন বিদ্যাপীঠ স্কুলের সহকারী শিক্ষক মোহাম্মদ সোলায়মান হোসাইন (৩৫)-এর বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে।
গত ৩১শে অক্টোবর দুর্নীতি দমন কমিশন ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন বাদী হয়ে কালুখালী থানায় মামলাটি দায়ের করেন। কালুখালী থানার মামলা নং-১৪, ধারাঃ ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ পেনাল কোর্ড। অভিযুক্ত শিক্ষক মোহাম্মদ সোলায়মান হোসাইন কালুখালী উপজেলার ভবানীপুর গ্রামের মৃত আব্দুর রহমান মোল্লার ছেলে।
মামলা সুত্রে জানাযায়, বিগত ২০১১ সালের ১৮ই ফেব্রুয়ারী জাতীয় দৈনিক আমার দেশ পত্রিকায় আলহাজ্ব আমেনা খাতুন বিদ্যাপীঠ স্কুলের জন্য একজন সহকারী শিক্ষক(কম্পিউটার) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে মোহাম্মদ সোলায়মান হোসাইন ওই পদের জন্য বিগত ২০১১সালের ১লা মার্চ আবেদন করেন। উক্ত আবেদনের সাথে তিনি অবলুপ্ত জাতীয় বহুভাষী সাঁটলিপি প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী(নট্রামস) বগুড়া থেকে ইস্যুকৃত দেখানো ৬মাস মেয়াদী ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি পাশের জাল সনদপত্রের কপি দাখিল করেন এবং গত ২৫/৭/২০১১তারিখে তিনি প্রদত্ত নিয়োগ মোতাবেক চাকুরীতে যোগদান করেন। গত ১/১/২০১২ তারিখে তিনি এমপিওভূক্ত হোন। এরপর ২০১২ থেকে ২০১৭ সালের ফেব্রুয়ারী পর্যন্ত তিনি সরকারী অংশের বেতন ও ভাতা বাবদ মোট ৯লক্ষ ৪৯হাজার ৯শত টাকা উত্তোলন করেন।
অনুসন্ধানে মোহাম্মদ সোলায়মান হোসাইনের কম্পিউটার সনদপত্রটি জাল বলে প্রমানিত হলে দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!