সোমবার, ১৩ মে ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় বর্নাঢ্য আয়োজনে মধ্যদিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত

  • আপডেট সময় রবিবার, ২৯ অক্টোবর, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা থানা পুলিশ ও পাংশা থানা কমিউনিটি পুলিশিং-এর উদ্যোগে গতকাল ২৮শে অক্টোবর পুলিশই জনতা-জনতাই পুলিশ প্রতিপাদ্যকে সামনে রেখে পাংশায় উৎসবমুখর পরিবেশে র‌্যালী, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ পালিত হয়েছে।
জানাযায়, সকাল সাড়ে ১০টায় পাংশা থানা চত্বর থেকে ব্যানার, ফেস্টুন ও বাদ্যযন্ত্রসহকারে বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে নারী ও শিশু পাচারকারীকে ধরিয়ে দিন, পুলিশকে সঠিক তথ্য দিন সেবা নিন, কমিউনিটি পুলিশকে তথ্য দিব ডিজিটাল বাংলাদেশ গড়ার শপথ নিব, নেশা ছেড়ে কলম ধরি মাদকমুক্ত দেশ গড়ি, এসিড নিক্ষেপের শাস্তি মৃত্যুদন্ড, পুলিশ জনগণের বন্ধু, বাল্য বিবাহ রুখবো লেখাপড়া করবো, পুলিশ জনতা এক হও জঙ্গি-সন্ত্রাস রুখে দাও, শিশু শ্রমকে না বলি-শিক্ষায় উৎসাহিত করি প্রভৃতি শ্লোগান দেওয়া হয়।
র‌্যালী শেষে পাংশা থানা চত্বরে পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও পাংশা থানা কমিউনিটি পুলিশিং-এর প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
এমপি মোঃ জিল্লুল হাকিম অপরাধ দমনে থানা পুলিশকে সহযোগিতার গুরুত্বারোপ করে বলেন, কমিউনিটি পুলিশিং কমিটি যদি সক্রিয় থাকে তা হলে বাল্যবিয়ে, মাদকসহ এলাকায় অপরাধ প্রবণতা কমে যাবে।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের গণমুখী উন্নয়নের ফলে পুলিশ বাহিনীর মর্যাদা বৃদ্ধি পেয়েছে। মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর ব্যাপক অবদান রয়েছে। বিএনপির জ্বালাও পোড়াও সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে পুলিশ বাহিনীর ভূমিকা প্রশংসনীয় বলে উল্লেখ করেন তিনি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি রাজবাড়ীর পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা সালমা বেগম,পিপিএম-সেবা বলেন, এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে পুলিশ বাহিনী দিনরাত কাজ করছে। তিনি কমিউনিটি পুলিশিং-এর কার্যক্রম জোরদারকরণে গুরুত্বপূর্ণ দিকনিদের্শনা প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেন, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, বিশিষ্ট শিক্ষাব্রতী অধ্যাপক মুহম্মদ আবদুল ওয়াহাব, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিদা আহম্মেদ ও মোস্তফা মাহমুদ হেনা মুন্সী বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে শিক্ষানবীশ সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহিনূর চৌধুরী, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার চাঁদ আলী খান, শরিষা ইউপির সাবেক চেয়ারম্যান ও শরিষা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সোবাহান, হাবাসপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলিম ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।
বক্তাগণ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সমন্বিত প্রচেষ্টায় পাংশা উপজেলাকে মাদক ও বাল্য বিয়ে মুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে প্রতিবছর কমিউনিটি পুলিশিং ডে উদযাপনের প্রত্যাশা ব্যক্ত করেন তারা।
সভাপতির বক্তব্যে পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, পাংশা থানায় যোগদানের পর তিনি এলাকায় জোটবদ্ধ গোলযোগ বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। এলাকায় অপরাধ প্রবণতা রোধে থানা পুলিশকে গোপনে তথ্য প্রদানের আহবান জানান তিনি।
আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে কালুখালী থানার অফিসার ইনচার্জ নূরে আলম ফকির এবং ভেড়ামারার ব্যান্ড চন্দ্রদেবী স্বরলিপি সংগীত নিকেতনের শিল্পীবৃন্দ মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন।
কালুখালী থানার অফিসার ইনচার্জ নূরে আলম ফকির বাউল শিল্পী আব্দুল করিম রচিত কেমনে ভুলিব আমি, আমি ফুল তুমি ফুলের ভোমরা গানটি পরিবেশন করে অতিথিবৃন্দসহ সকলকে মুগ্ধ করেন।
প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, বিশেষ অতিথি রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিমসহ অন্যান্য অতিথিবৃন্দ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
দিনব্যাপী এ কর্মসূচীতে রাজবাড়ী-২ আসনের প্রাক্তণ জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন মোমেন, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার কুন্ডু, বালিয়াকান্দী থানার অফিসার ইনচার্জ হাসিনা বেগম, ইন্সপেক্টর মোঃ নিরু মিয়া, ইন্সপেক্টর মোঃ ওবায়দুর রহমান, পাংশা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক বাহারাম সরদার, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস সাগর, সাধারণ সম্পাদক নির্মল কুমার কুন্ডু, পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দে, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, বাবুপাড়া ইউপি চেয়ারম্যান ইমান আলী সরদার, মৌরাট ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, পাট্টা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রব মোনা বিশ্বাস, কলিমহর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল, কসবামাজাইল ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান খানসহ ইউপি চেয়ারম্যান, মেম্বার, পৌরসভার কাউন্সিলর, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, পৌরসভাসহ ১০টি ইউনিয়নের কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি পেশার সহ¯্রাধিক লোকজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ২০০৪ সালের ৩১শে জানুয়ারী সন্ত্রাসীদের গুলিতে নিহত পাংশা থানার তৎকালীন অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ১মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা থানার এস.আই মোঃ শাহীন মোল্লা ও এস.আই মোঃ মাসুদুল ইসলাম। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলোয়াত করেন এসআই মোঃ ফজলুল হক। গীতা পাঠ করেন উজ্জল কুন্ডু।
জানাযায়, প্রধান অতিথি এমপি মোঃ জিল্লুল হাকিম এবং বিশেষ অতিথি রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম গতকাল শনিবার বিকেলে পাংশা থানা চত্বরে পৌঁছিলে তাদেরকে ফুলেল অভ্যর্থনা জানানো হয়।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দকে পাংশা থানা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। প্রধান অতিথি এমপি জিল্লুল হাকিম এবং বিশেষ অতিথি পুলিশ সুপার সালমা বেগম পাংশা থানায় নবনির্মিত শেড পরিদর্শন করেন।
উল্লেখ্য, এ বছরই প্রথম পাংশায় দিনব্যাপী কর্মসূচীর মধ্য দিয়ে উৎসবমূখর পরিবেশে ব্যাপক সংখ্যক লোকসমাবেশের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!