সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীরা গর্বিত অংশীদার –জেলা প্রশাসক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০১৭

॥রঘুনন্দন সিকদার॥ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৫শে অক্টোবর বেলা ১১টায় বহরপুর ইউনিয়ন পরিষদের হলরুমে সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়া থেকে আগত সরকারী প্রতিনিধি দলের সাথে প্রবাসীদের কল্যাণ বিষয়ে তাদের স্বজনদের সাথে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়ার মোনাষ ইউনিভার্সিটির প্রফেসর মোঃ কামরুল আলম, আরএমআইটি ইউনিভার্সিটির প্রফেসর ড. শাহাদৎ খান, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ এবং বহরপুর ইউপির চেয়ারম্যান মোঃ রেজাউল করিম।
সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়ার সরকারী প্রতিনিধি দলের পক্ষে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার কাইট টিও। অনুষ্ঠানের কো-অডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খানম।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আপনাদের স্মরণ রাখতে হবে প্রবাসীরা অনেক কষ্টে পরিবারের কথা চিন্তা করে সেখান থেকে অর্থ প্রেরণ করে। আপনারা তাদের প্রেরিত কষ্টার্জিত অর্থের সঠিক ব্যবহার করবেন। যাতে বিদেশ থেকে ফিরে আপনাদের স্বজনরা তাদের অর্থ পায়, যেটা দ্বারা তারা বেঁচে থাকতে পারে, তারা যেন হতাশায় না ভোগে। তিনি দালালদের উদ্দেশ্য করে বলেন, যারা বিদেশে স্বজন পাঠানোর ক্ষেত্রে হয়রানীর শিকার হয়েছেন, তারা আইনের আশ্রয় গ্রহণ করবেন। অন্যথায় দালাল চক্র আরো সক্রিয় হয়ে উঠবে। প্রশিক্ষণের মাধ্যমে কাজ শিখে বিদেশে গেলে বেশী লাভবান হওয়া যায়। মনে রাখবেন বাংলাদেশের উন্নয়নে প্রবাসীরা গর্বিত অংশীদার।
উল্লেখ্য, সিংগাপুর ও অস্ট্রেলিয়ার সরকারী প্রতিনিধি দলে ছিলেন মিস্টার টো ইং কেট, টোন জুন উই, ট্যাং লিটিং লুইসা, বেরাত বিউক, সৈয়দ আতিকুর রহমান, রাজকুমার, ডেভিড লেডু, গ্যারিসার মুনিয়ান্ডি, প্রফেসর কামরুল আলম ও ড. শাহাদত খান।
এরআগে সকালে সিংগাপুর ও অস্ট্রেলিয়ার সরকারী প্রতিনিধি দল রাজবাড়ীতে জেলা প্রশাসকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!