শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  • আপডেট সময় শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের (দুর্যোগ ব্যবস্থাপনা শাখা) উদ্যোগে গতকাল ১৩ই অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৭ পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা, ভূমিকম্পে দুর্গতদের উদ্ধার ও অগ্নিকান্ড নির্বাপণ বিষয়ক মহড়া, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রাকৃতিক দুর্যোগ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। পাংশা উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়।
র‌্যালীতে দুর্যোগের নাই দিনক্ষণ প্রস্তুত থাকব সারাক্ষণ, প্রতিবন্ধীদের সাথে রাখব দুর্যোগ সহনশীল দেশ গড়ব, সকল দুর্যোগের প্রস্তুতি গ্রাস করবে দুর্গতি, খবর শুনুন খবর শুনুন নিয়মিত আবহাওয়ার খবর শুনুন শ্লোগান দেওয়া হয়।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন, উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতার ও ডাঃ কানিজ ফাতেমা প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ প্রাকৃতিক ও মানব সৃষ্ট দুর্যোগ সম্পর্কে সতর্ক থাকার আহবান জানান।
র‌্যালী ও আলোচনা শেষে পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ভূমিকম্পে দুর্গতদের উদ্ধার ও অগ্নিকান্ড নির্বাপণ বিষয়ক মহড়া অনুষ্ঠান পরিচালনা করেন পাংশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার কাজী আরিফুল হক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!