শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দে একটি বাড়ী একটি খামার প্রকল্পের উঠান বৈঠকে জেলা প্রশাসক

  • আপডেট সময় শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী গতকাল ১২ই অক্টোবর দুপুরে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের শ্রীদাম দত্ত পাড়ায় একটি বাড়ী একটি খামার প্রকল্পের গ্রাম উন্নয়ন সমিতির উপকারভোগী সদস্যদের সাথে উঠান বৈঠকে মিলিত হন।
এ সময়ে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. এ.কে.এম আজাদুর রহমান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাসান হাবিব, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী, সমিতির সভাপতি মিসেস শোভা রাণী ও ম্যানেজার মোছাঃ তাসলিমা খাতুনসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
বৈঠকে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর প্রাধিকারভূক্ত এই প্রকল্পের গুরুত্বপূর্ণ দিকসমূহ তুলে ধরেন এবং সমিতির সদস্যদের সাথে তাদের কার্যক্রম নিয়ে আলোচনা করেন।
উল্লেখ্য, শ্রীদাম দত্ত পাড়া গ্রাম উন্নয়ন সমিতির মোট সদস্য সংখ্যা ৫৩জন। তার মধ্যে পুরুষ সদস্য ৪জন এবং মহিলা সদস্য ৪৯জন। এ সমিতির নিজস্ব সঞ্চয় ৬৪হাজার টাকা। সঞ্চয় জমার বিপরীতে এ সমিতি কল্যাণ অনুদান বাবদ বরাদ্দ পেয়েছে ৬০হাজার টাকা। এছাড়া প্রশিক্ষণোত্তর ঋণ তহবিল বাবদ বরাদ্দ পেয়েছে ১লক্ষ ৫০হাজার টাকা। সমিতির সদস্যদের মধ্যে এ পর্যন্ত ১২টি প্রকল্পের বিপরীতে ঋণ বিতরণ করা হয়েছে ১ লক্ষ ২০ হাজার টাকা। এর মধ্যে হাঁস-মুরগী পালন প্রকল্পে ২জনকে ২০হাজার টাকা, গবাদী পশু পালন প্রকল্পে ৯ জনকে ৯০হাজার টাকা এবং অন্যান্য প্রকল্পে ১জনকে ১০হাজার টাকা ঋণ প্রদান করা হয়েছে। বিতরণকৃত ঋণের মধ্যে আদায় হয়েছে ১১হাজার টাকা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!