রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ইলিশ শিকারের অপরাধে ১১জন জেলের জরিমানা

  • আপডেট সময় শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭

॥দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ীতে সরকারী নিষেধাজ্ঞাকালীন সময়ে ইলিশ শিকারের অপরাধে ১১জন জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
জানাগেছে, রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে গতকাল ১২ই অক্টোবর ভোর রাত থেকে সকাল পর্যন্ত সদর উপজেলার অন্তর্গত পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।
অভিযানের সময় আটককৃত ১১জন জেলের মধ্যে ১০জনকে ১০ হাজারটাকা করে এবং ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। উক্ত জেলেরা হলো ঃ মান্নান সরদার(২৪), মানিক শেখ(২০), চুন্নু হাওলাদার(২০), হানিফ শেখ(২০), শহিদুল ইসলাম(২৮), রেজাউল(২৬), রফিক সরদার(২৮), আবুল শেখ(২৮), হানিফ শেখ(৪৫) ও শহিদ মিয়া(২৪)।
মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের সংশ্লি¬ষ্ট ধারায় নির্বাহী ম্যজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যজিস্ট্রেট দিলশাদ জাহান ও নির্বাহী ম্যজিস্ট্রেট সাবরিনা শারমিন তাদেরকে এই অর্থদন্ড প্রাদান করেন।
অভিযানের সময় জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মজিনুর রহমানসহ আর্মড পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, প্রজনন মৌসুমে ইলিশ ধরলে কাউকে ছাড় দেওয়া হবে না।
আইন অমান্য করে ঝুঁকি নিয়ে ইলিশ শিকারের বিষয়ে জেলেরা বলেন, অন্যান্য জেলায় জেলেরা খাদ্য সহায়তা পায় কিন্তু রাজবাড়ীতে ব্যতিক্রম। এখানে জেলেদের তালিকা করা হলেও নিষিদ্ধকালীন সময়ে কোন খাদ্য সহায়তা প্রদান করা হয় না। এছাড়া বন্যায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কারণেও তারা ঝুঁকি নিয়ে ইলিশ শিকারে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!