মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে পাসপোর্ট দালাল চক্রের দৌরাত্ম থামেনি॥সাংবাদিক কবিরের বিরুদ্ধে মিথ্যা মামলা॥সাংবাদিক সমাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে মোবাইল কোটে দন্ডিত এক পাসপোর্ট দালালের পুনরায় পাসপোর্টের দালালীর কার্যক্রমের ছবি তুলে বিপাকে পড়েছেন দৈনিক দেশকাল পত্রিকার জেলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ‘সংবাদ প্রতিক্ষণ ডট কম’-এর বার্তা সম্পাদক মোঃ কবির হোসেন। তাকে ভয়-ভীতি দেখানোসহ থানায় মিথ্যা অভিযোগে মামলা দিয়ে হয়রানী করার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় সাংবাদিক কবির হোসেন পাসপোর্ট দালাল ও তার সহযোগীদের হাত থেকে জীবনের নিরাপত্তা চেয়ে রাজবাড়ী সদর থানার ওসি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প কমান্ডার এবং গোয়েন্দা সংস্থাসহ বিভিন্ন সরকারী দপ্তরে গত ৯ই অক্টোবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।
রাজবাড়ী থানার ওসির কাছে লিখিত অভিযোগে সাংবাদিক কবির হোসেন উল্লেখ করেন, তিনি ‘দৈনিক দেশকাল’ পত্রিকার জেলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ‘সংবাদ প্রতিক্ষণ ডট কম’-এর বার্তা সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন। গত ৯ই অক্টোবর দুপুর ১টার দিকে তিনি মোবাইল ফোনে খবর পান যে, রাজবাড়ী শহরের আক্কাছ আলী মিয়া পৌর বিপণী বিতানের একটি টেলিকমের দোকানে বসে ইতিপূর্বে মোবাইল কোর্টে দন্ডিত দালাল আলাউদ্দিন ফের পাসপোর্টের কাজ করছে। এ খবর পেয়ে তিনি সেখানে গিয়ে দেখে উক্ত দালাল আলাউদ্দিন পাসপোর্টের আবেদন ফরম ও কাগজপত্র মিলাচ্ছে। এ সময় তিনি ক্যামেরা দিয়ে ছবি তোলেন ও ভিডিও ধারণ করেন এবং তাৎক্ষণিকভাবে দালালের কর্মকান্ডের ঘটনাটি র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন, রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম, রাজবাড়ীর সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) মোঃ আছাদুজ্জামান এবং সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়াসহ কয়েকজন সাংবাদিককে মোবাইলে বিষয়টি জানান। তখন দালাল আলাউদ্দিনের কাছে নতুন পাসপোর্টের কাজে আসা গোয়ালন্দের জনৈক আলাউদ্দিন মিয়া বসা ছিল। সাংবাদিকের ছবি তোলা ও ফোন করা দেখে উত্তেজিত হয়ে গোয়ালন্দের মোঃ আলাউদ্দিন মিয়া গালিগালাজ করে মোবাইলে ঘটনাটি স্থানীয় দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হককে জানিয়ে তাকে আসতে বলে। এর কিছুক্ষণের মধ্যে খান মোঃ জহুরুল হক আরো ২জন ব্যক্তিকে নিয়ে ঘটনাস্থলে এসে কোন কথাবার্তা না বলেই তার(কবিরের) সাথে চরম দুর্ব্যবহার করে এবং সে কিভাবে সাংবাদিকতা করে তা দেখে নেয়ার হুমকি দিয়ে সেখান থেকে তাকে তাড়িয়ে দেয়। তারপর থেকে তারা তাকে হয়রানীমূলক মিথ্যা মামলা করে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে।
কবিরের অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে, ইতিপূর্বে খান মোঃ জহুরুল হক উক্ত কবির হোসেনকে তার দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকায় সাংবাদিক হিসেবে কাজ করতে বললে অস্বীকৃতি জানানোয় সে তার উপর ক্ষুদ্ধ থাকে এবং গোয়ালন্দের ব্যবসায়ী মোঃ আলাউদ্দিন মিয়া এবং পাসপোর্টের দালাল মোঃ আলাউদ্দিনের সাথে যোগসাজস করে পরবর্তীতে তার বিরুদ্ধে থানায় চাঁদাবাজীর মিথ্যা মামলা দায়ের করে।
সাংবাদিক করিব হোসেন আরো উল্লেখ করেন, উক্ত পাসপোর্ট দালাল আলাউদ্দিনকে গত ১৪/০৯/২০১৭ইং তারিখে র‌্যাবের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত একই স্থান(আক্কাছ আলী মিয়া পৌর বিপনী বিতানের ওই টেলিকমের দোকান) থেকে কয়েকটি পাসপোর্টসহ আটক করে ২০হাজার টাকা জরিমানা করেছিল। ওই ঘটনায় ১৫/০৯/২০১৭ইং তারিখে দৈনিক মাতৃকণ্ঠসহ আমার বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় তারা আমার উপর ক্ষুদ্ধ হয়ে ছিল।
অপরদিকে এ ঘটনাকে কেন্দ্র করে একই দিন গোয়ালন্দের ব্যবসায়ী মোঃ আলাউদ্দিন মিয়া থানায় সাংবাদিক কবিরের বিরুদ্ধে ‘র‌্যাব কর্মকর্তার পরিচয়ে চাঁদা দাবী’র অভিযোগে রাজবাড়ী সদর থানায় একটি অভিযোগ দাখিল করেন।
এ ব্যাপারে রাজবাড়ী থানার ওসি মোঃ আবুল বাশার মিয়া বলেন, গোয়ালন্দের মোঃ আলাউদ্দিনের অভিযোগ থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে এবং সাংবাদিক কবির হোসেনের অভিযোগ তদন্ত করা হচ্ছে।
এদিকে দৈনিক দেশকাল পত্রিকার জেলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ‘সংবাদ প্রতিক্ষণ ডট কম’-এর বার্তা সম্পাদক হিসেবে মোঃ কবির হোসেনের বিরুদ্ধে রাজবাড়ী থানায় থানায় হয়রানীমূলক মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, রাজবাড়ী টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল কুদ্দুস বাবু, রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম.দেলোয়ার হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি এম.মনিরুজ্জামান, সহ-সম্পাদক মোঃ শহিদুল ইসলাম হিরণ, কার্যনির্বাহী সদস্য আবুল কালাম, রাজবাড়ী রিপোর্টার ইউনিটের সভাপতি সভাপতি মোঃ ইউসুফ মিয়া, সাধারণ সম্পাদক মোঃ শিহাবুর রহমান, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, পাংশা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক উজ্জল কুমার কুন্ডু, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ রঘুনন্দন সিকদার, সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, বালিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি মোঃ আতিয়ার রহমান আতিক, সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) মোঃ রফিকুজ্জামান লিটন, কালুখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী, সহ-সভাপতি মোঃ মোখলেসুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আজিজ।
সাংবাদিক নেতৃবৃন্দ সাংবাদিক কবির হোসেনের অভিযোগ আমলে না নেওয়ায় রাজবাড়ী থানা পুলিশের নিরপেক্ষতা নিয়ে ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে হয়রানীমূলক মামলা প্রত্যাহার এবং কবির হোসেনের অভিযোগ আমলে নেওয়ার জোর দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!