মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বোয়ালিয়া ইউপির উপ-নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান হালিমা বেগমের শপথ গ্রহণ

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান মোছাঃ হালিমা বেগমের শপথ গ্রহণ অনুষ্ঠান গতকাল ৬ই ডিসেম্বর বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক জিনাত আরা তাকে আনুষ্ঠানিকভাবে শপথবাক্য পাঠ করান।
জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. সৈয়দা নওশীন পর্ণিনী, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা, দৈনিক খবর পত্রিকার সিনিয়র রিপোর্টার মোঃ জুলফিকার আলী এবং নবনির্বাচিত চেয়ারম্যান মোছাঃ হালিমা বেগম প্রমুখ। এ সময় কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহফুজা খাতুন মলি, বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্যগণ ও ইউনিয়ন পরিষদের সচিবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলা প্রশাসক জিনাত আরা নবনির্বাচিত চেয়ারম্যানসহ উপস্থিত সকলের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন, বর্তমানে দেশের সকল পর্যায়ে নারী বান্ধব সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা লাভ করছে। এখন নারীরা পুরুষের পাশাপাশি যে কোন কাজে নিজেদের যোগ্যতা প্রমাণ করেছে। সেটি সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রীর নারী ক্ষমতায়নে বিশেষ গুরুত্ব দেওয়ার কারণে। বর্তমানে রাজবাড়ীর ডিসি-এসপি এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সারা দেশের অনেক নারী কর্মকর্তা সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। সমাজ ব্যবস্থা নারী বান্ধব হওয়ার কারণে তা সম্ভব হয়েছে, যা দেশের উন্নয়নের ধারাকে আরো বেগবান করবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের উপর আস্থা রেখেছেন, তারাই সফল হয়েছেন। আশা করি, বোয়ালিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানের উপর সবার যে আস্থা আছে তিনি তা অবশ্যই রক্ষা করবেন।
জেলা প্রশাসক জিনাত আরা আরো বলেন, আমি বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি, বর্তমানে কালুখালী উপজেলার বিভিন্ন জায়গায় মাদক ভয়াবহ আকার ধারণ করছে। এ ব্যাপারে আমি ব্যক্তিগতভাবে বিভিন্ন তথ্য সংগ্রহের চেষ্টা করছি। কেউ মাদক ও বাল্য বিবাহের ব্যাপারে তথ্য দিয়ে জেলা প্রশাসনকে সহযোগিতা করলে তাৎক্ষণিক মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে। এছাড়াও তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে নবনির্বাচিত চেয়ারম্যানকে ধন্যবাদ জানানোসহ তাকে সবধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং সকলকে মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নিয়ে কাজ করার আহবান জানান।
উল্লেখ্য, বিগত ইউপি নির্বাচনে বোয়ালিয়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী শেখ মোঃ শের আলী। তার অকাল মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হলে সেখানে গত ৩১শে অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। উপ-নির্বাচনে শেখ মোঃ শের আলীর সহধর্মিনী মোছাঃ হালিমা বেগমকে আওয়ামী লীগের মনোনয়ন দিলে তিনি নির্বাচনে বিজয়ী হন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!