শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এইচআইভি বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে গতকাল ২৭শে সেপ্টেম্বর বেলা ১২টায় সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে এইচআইভি/এইডস ও এসটিআই প্রতিরোধে জেলার উচ্চ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এনএফএম প্রকল্পের আওতায় মতবিনিময় সভা সিভিল সার্জনের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স। বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির ডিআইসি ম্যানেজার মোঃ মাশুকুর রহমান মাসুদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এমওসিএস ডাঃ কাজী শফিউল আজম ও এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ।
এ সময় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডাঃ মোঃ নেয়ামত উল¬াহ, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক, জুনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোকরেমা মাঞ্জুরা, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল কুদ্দুস বাবুসহ সংশ্লি¬ষ্টরা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রধান অতিথি সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের এসডিজি বাস্তবায়নের ক্ষেত্রে স্বাস্থ্য খাত একটি বড় খাত। যার মাধ্যমে দেশের জনগণের স্বাস্থ্য ঝুঁকি কমানোর বিভিন্ন বিষয় উল্লে¬খ রয়েছে। এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এইচআইভি/এইডস। বাংলাদেশে এইচআইভি/এইডস রোগীর সংখ্যা কম হলেও ভবিষ্যতে যে বেশী হবে না তার কোন নিশ্চয়তা নাই। তাই এইচআইভি/এইডস ভাইরাস যাতে নিয়ন্ত্রণ করা সম্ভব হয় সেই লক্ষ্য নিয়ে আমাদের সকলকে সম্মিলিভাবে কাজ করতে হবে। বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি রাজবাড়ী জেলাসহ দেশের বিভিন্ন জেলায় কাজ করছে। যেহেতু কিছু দিনের মধ্যে তাদের এই এইচআইভি/এইডস প্রকল্প শেষ হয়ে যাচ্ছে। এক্ষেত্রে সিভিল সার্জন হিসেবে যদি তার করণীয় কিছু থাকে তা করবেন বলে উল্লে¬খ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!