সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে উদ্ভাবনী আইডিয়া পর্যালোচনা বিষয়ক কর্মশালা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ মন্ত্রী পরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহযোগিতায় রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২১শে ডিসেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে নাগরিক সেবা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ থেকে প্রাপ্ত উদ্ভাবনী আইডিয়া বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিনাত আরা। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ড. সৈয়দা নওশীন পর্ণিনী, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আশরাফ হোসেন, রাজবাড়ী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নূর উদ্দিন আহম্মেদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এ.এইচ.এম খালেকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, রাজবাড়ীর সকল বিভাগকেই উদ্ভাবনীমূলক আইডিয়া নিয়ে কাজ করতে হবে। নাগরিক সেবা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ থেকে প্রাপ্ত উদ্ভাবনী আইডিয়া বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক আজকে যে কর্মশালাটি হচ্ছে এটি থেকে আমরা রাজবাড়ীতে যে উদ্ভাবনীমূলক কাজ হচ্ছে সেগুলো জানতে পারছি। রাজবাড়ীতে কৃষি বিভাগ বিষমুক্ত সবজি উৎপাদন, জেলা প্রশাসন ভূমি সংক্রান্ত কাজে জটিলতা নিরসন করে একে কিভাবে জনবান্ধব করে তোলা যায় সেই আলোকে উপজেলা ভূমি অফিসকে মডেল ভূমি অফিসে রুপান্তর করাসহ রেকর্ড রুম থেকে তথ্য সরবরাহে শতভাগ স্বচ্ছতা আনয়ন, টেকনিক্যাল শিক্ষার্থীদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ, এনজিও মনিটরিংসহ ইউনিয়ন পরিষদকে ডিজিটালাইজেশনের মাধ্যমে সেবা প্রদান, স্বাস্থ্য বিভাগের টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে ২৪ঘন্টা স্বাস্থ্য সেবা প্রদানসহ বিভিন্ন সরকারী বিভাগের উদ্ভোবনী মূলক কার্যক্রম চালমান রয়েছে। এছাড়াও এই কার্যক্রমকে আরো গতিশীল করতে বিভিন্ন নতুন নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে আমরা আমাদের জনগণের দোড় গোড়ায় সেবা পৌঁছে দেওয়ার ও সেবাকে আরো স্বচ্ছতার ভিত্তিতে সহজীকরণে কাজ করছি। যে সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠান উদ্ভাবনীমূলক কাজ করছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে স্বাগত জানাই। তারা একটি ফরম পূরণের মাধমে এই কার্যক্রম সরকারকে অবহিত করে সেটি সকলের মাঝে ছড়িয়ে দিতে পারেন। তিনি রাজবাড়ী জেলার সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠারকে উদ্ভাবনীমূলক বিষয় নিয়ে কাজ করার আহবান জানান।
উল্লেখ্য, কর্মশালায় নাগরিক সেবা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ থেকে প্রাপ্ত উদ্ভাবনী আইডিয়া বাস্তবায়নের অগ্রগতি বিষয়ে বিভিন্ন সরকারী বিভাগ তাদের পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!