শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া-পাটুরিয়ায় আরো দুইটি ফেরী যুক্ত হলেও পারাপার ব্যাহত॥দীর্ঘ যানজট

  • আপডেট সময় সোমবার, ২৮ আগস্ট, ২০১৭

॥মঈনুল হক মৃধা॥ রাজবাড়ী জেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌ-রুটে আরো ২টি ফেরী যুক্ত হয়েছে। তা স্বত্ত্বেও ফেরী স্বল্পতা ও নদীতে প্রচন্ড স্রোত থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে।
এছাড়া ঈদকে সামনে রেখে নিয়মিত গাড়ীর সাথে কোরবানীর পশু বোঝাই ট্রাকের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে।
গতকাল ২৭শে আগস্ট সন্ধ্যায় দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দ উপজেলা পরিষদ পর্যন্ত ৬কিলোমিটার এলাকা জুড়ে যানজটে আটকে থাকা যানবাহনের লাইন দেখা গেছে। এতে পশু বোঝাই ট্রাকসহ আটকে রয়েছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কর্ভাডভ্যানসহ অন্যান্য গাড়ী। দীর্ঘক্ষণ আটকে থাকা অনেক যাত্রী বাস থেকে নেমে বিকল্প উপায়ে কিংবা হেঁটেই ঘাটে পৌঁছাচ্ছেন।
গোয়ালন্দের পদ্মার মোড় এলাকায় কোরবানীর পশুবাহী একটি ট্রাকের বেপারী বলেন, দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকায় গরমে ৩টি গরু অসুস্থ্য হয়ে বার বার শুয়ে পড়ছে। এছাড়া রাতে অনেক সময় ধরে বৃষ্টি নামায় গরুর সাথে আমরাও ভিজেছি। অপেক্ষায় আছি, কখন গরুগুলো নিয়ে ফেরীতে উঠতে পারবো।
দুপুরে দেখা যায়, দৌলতদিয়া লঞ্চ ঘাটের কাছাকাছি প্রস্তাবিত নতুন দুই নম্বর ফেরী ঘাট নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। শ্রমিকেরা দ্রুত ইটের আধলা ভর্তি বস্তা ফেলে ঘাট তৈরী করছেন। কর্তব্যরত শ্রমিক দেলোয়ার ও শাহজাহান বলেন, আশা করছি ২/৩ দিনের মধ্যে ঘাটে ফেরীর পন্টুন বসানোসহ যানবাহন পারাপার করা সম্ভব হবে।
দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৪টি ফেরীর সাথে আরো ২টি ফেরী বহরে যুক্ত হয়েছে। গত শনিবার রাতে মাওয়া থেকে কে-টাইপ ফেরী ‘কাবেরী’ এবং গতকাল রবিবার সকাল সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ ডকইয়ার্ড থেকে রো রো ফেরী ‘আমানত শাহ’ এসেছে। এই ২টিসহ বর্তমানে ফেরীর সংখ্যা দাঁড়ালো ১৬টিতে। এছাড়া এক মাসের বেশী সময় ধরে পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে থাকা বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ও মতিউর রহমান ফেরী ২টি আগামী ২/৩দিনের মধ্যে যুক্ত হবে বলে কর্তৃপক্ষ আশা করছে।
বিআইডব্লিউটিএ’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী শাহ আলম জানান, নতুন তৈরী দুই নম্বর ঘাটের কাজ শেষের দিকে। তবে চালু থাকা ৪টি ঘাটের কোনটায় সমস্যা দেখা না দিলে ঈদের আগে নতুন দুই নম্বর ঘাটটি চালুর সম্ভাবনা নেই। ভাঙ্গনে বা অন্য কোন কারণে ঘাট বন্ধ হলে নতুন ঘাটে স্থানান্তর করা হবে।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নিশ্চিত করতে গতকাল রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে এক সভায় সকল প্রস্তুতির কথা জানানো হয়েছে। তবে নদীতে স্রোত থাকায় পারাপারে সময় বেশী লাগছে। কোরবানীর পশু বোঝাই ট্রাক আসতে থাকায় ঘাটে যানজটের সৃষ্টি হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!