শনিবার, ১১ মে ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সংসদীয় কমিটির বৈঠকে রাজবাড়ীর বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে আলোচনায় ৫মেগাওয়াট বিদ্যুৎ বরাদ্দ॥কমবে লোডশেডিং –রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী

  • আপডেট সময় বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ৩৩তম বৈঠক আজ ২৩শে আগস্ট বেলা ১১টায় কমিটির সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মোঃ শহীদুজ্জামান সরকার, একেএম শাহজাহান কামাল, মোঃ আব্দুল মজিদ খান ও মীর মোস্তাক আহম্মেদ রবি বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে জানানো হয়, ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড(ওজোপাডিকো) কর্তৃক বাস্তবায়নাধীন ২টি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে রাজবাড়ীসহ অন্যান্য এলাকায় মোট ৩হাজার ৮২২টি বিতরণ ট্রান্সফর্মার স্থাপন কাজ চলমান আছে যার মধ্যে ৩শত ৯৫টি ইতিমধ্যে স্থাপন করা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ কার্যক্রমকে সফল করার জন্য এ পর্যন্ত বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমে ১কোটি ৯৫ লাখ গ্রাহককে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে।
বিদ্যুৎ সংযোগ থাকা সত্ত্বেও গ্রামাঞ্চলে ঘন ঘন লোডশেডিং হওয়ার কারণে সরকারের ভাবমূর্তি যাতে ক্ষুণœ না হয় সেজন্য প্রয়োজনীয় বিতরণ লাইন নির্মাণ ও পুরাতন লাইন সংস্কার করে বিতরণ ব্যবস্থার উন্নয়ন এবং প্রয়োজনীয় সংখ্যক সাব-স্টেশন নির্মাণ করার সুপারিশ করা হয়।
সভায় বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ(আইএমইডি) কর্তৃক জানানো হয়, ২০১৬-২০১৭ অর্থবছরে বিদ্যুৎ বিভাগের আওতায় ১৭হাজার ৯০৭ কোটি টাকা ব্যয়ে মোট ১১৭ টি প্রকল্পে এ বিভাগের আর্থিক অগ্রগতি ১০১ দশমিক ৮০শতাংশ। একই অর্থবছরে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতায় ২ হাজার ৩৯৬ কোটি টাকা ব্যয়ে ৫৮টি প্রকল্পের আর্থিক অগ্রগতি ৯৭ দশমিক ৯৮শতাংশ।
বৈঠকে বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থাগুলির সাথে সঞ্চালন লাইন নির্মাণকারী সংস্থা পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেডের প্রকল্প প্রণয়ন এবং বাস্তবায়নের সুষ্ঠুভাবে সমন্বয় করার সুপারিশ করা হয়।
সভায় বিদ্যুৎ বিভাগের সচিব ড.আহমদ কায়কাউস, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলীসহ ৭০জন কর্মকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে রাজবাড়ীর সার্বিক বিদ্যুৎ পরিস্থিতি ও লোডশেডিং সম্পর্কে এবং রাজবাড়ী পৌরসভা এলাকার নতুন লাইন নির্মাণের বিষয়ে কমিটির সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বিদ্যুৎ বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
এ সময় বিদ্যুৎ বিভাগের সচিব ড.আহমদ কায়কাউস আগামী দুই দিনের মধ্যে রাজবাড়ীর জন্য বর্তমান বরাদ্দের অতিরিক্ত আরও ৫মেগাওয়াট বিদ্যুৎ বরাদ্দের প্রতিশ্রুতি দেন এবং রাজবাড়ী পৌরসভা এলাকায় ৫০ কিলোমিটার বিদ্যুতের নতুন লাইন নির্মাণ এবং জরাজীর্ণ লাইন সংস্কারের জন্য ১৮শহর প্রকল্পের প্রকল্প পরিচালককে নির্দেশ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!