রবিবার, ১২ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে –রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী

  • আপডেট সময় বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৫ই আগস্ট দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে জেলার সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান এবং বেসরকারী অফিস ও ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। এরপর সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোঃ শওকত আলীসহ অন্যান্য কর্মকর্তা, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবাসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্সসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, রাজবাড়ী পৌরসভার পক্ষে মেয়র মহম্মদ আলী চৌধুরীসহ কাউন্সিলরগণ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা বার এসোসিয়েশনের নেতৃবৃন্দ, এলজিইডির পক্ষ থেকে নির্বাহী প্রকৌশলী খান এ শামীমসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মন্টুসহ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ, জেলা মহিলা আওয়ামী লীগের পক্ষে সভানেত্রী ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলীসহ অন্যান্য নেতৃবৃন্দ, জেলা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠন, বিভিন্ন সরকারী ও বেসরকারী বিভাগ, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ, জেলার বহুল প্রচারিত দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার পক্ষ থেকে পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন ও উপদেষ্টা সম্পাদক আবুল কালাম, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সভাপতি মোঃ ইউসুফ মিয়া, সহ-সভাপতি আসহাবুল ইয়ামিন রয়েন, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ প্রমুখ পুষ্পমাল্য অর্পন করেন।
পুষ্পমাল্য অর্পণ শেষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক মোঃ শওকত আলীর নেতৃত্বে জাতীয় শোক দিবসের বিশাল শোক র‌্যালী বঙ্গবন্ধুর ভাস্কর্য চত্বর থেকে শুরু হয়ে রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাপ্ত হয়।
শোক র‌্যালীতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলীসহ জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ, ব্যবসায়ী সংগঠনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বরের অস্থায়ী মঞ্চে অনুষ্ঠিত হয় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
সম্মানিত বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী।
অন্যান্যের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার মোঃ আমজাদ হোসেন মন্টু ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী।
এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আব্দুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আজ ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। এই দিনে আমাদের স্বাধীনতা বিরোধী পাকিস্তানী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রে এদেশেরই কিছু কুলাঙ্গার আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। হত্যাকারীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে জাতির মুখে কলঙ্কের চিহ্ন এঁকে দেওয়াসহ তার সকল চিহ্ন এদেশের মানুষের হৃদয় থেকে মুছে দিতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর প্রতি বাংলার মানুষের অগাধ ভালবাসার কারণে তাদের কোন ষড়যন্ত্রই সফল হয়নি। বাংলার মানুষ তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই দেশের শাসনভার তুলে দিয়েছে, যাতে তিনি বঙ্গবন্ধুর খুনীদের দৃষ্টান্তমূলক বিচারের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করার পাশাপাশি এদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা তার উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। বঙ্গবন্ধুর অধিকাংশ খুনীকে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। তিনি এদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় এদেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুসহ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকেই পুনরায় প্রধানমন্ত্রী করতে নৌকায় ভোট দিতে হবে, যাতে তিনি এদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে পারেন। তিনি শোককে শক্তিতে রূপান্তরের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
আলোচনার শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার এবং যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক ১১লক্ষ ৭০হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির জনকের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!