শনিবার, ১১ মে ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

৫৭তম বাৎসরিক পূর্নিমা মাহফিল উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ১২ আগস্ট, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের ব্রাক্ষ্মনদিয়ায় তরিকত মোহাম্মদীয়া দরবার শরীফে গতকাল ১১ই আগস্ট বাদ জুম্মা ৫৭তম বাৎসরিক পূর্নিমা মাহফিল উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। আগামী অগ্রহায়ণ মাসে পূর্নিমা মাহফিল অনুষ্ঠিত হবে।
সভায় সভাপতিত্ব করেন তরিকত মোহাম্মদীয়া দরবার শরীফের বিশ^ শান্তিকামী ছাত্র সমাজ কমিটির সভাপতি মোঃ আঃ খালেক ভূইয়া।
মাহফিল উপলক্ষে প্রস্তুতিমুলক সভা হলেও মুলত গত ৫ই আগস্ট একটি স্থানীয় পত্রিকায় “পাঁচুরিয়ার ব্রাক্ষ্মনদিয়ায় সত্যের দরবার শরীফের নতুন কমিটির আত্ম প্রকাশ” শিরোনামে সংবাদ প্রকাশ করায় তার তীব্র সমালোচনা করা হয়।
সভায় তরিকত মোহাম্মদীয়া দরবার শরীফের বিশ^ শান্তিকামী ছাত্র সমাজ কমিটির পরিচালক ও গদ্দিনশীল পীর মোঃ ইসলাম খাঁন, কমিটির উপদেষ্টা ও পাঁচুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান রতন, কাজী শাহ আলম, এডঃ হাবিবুর রহমান বাচ্চু, সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, রামকান্তপুর ইউনিয়ন সভাপতি আঃ রহমান, কালুখালী উপজেলা সভাপতি আঃ মালেক, সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, দৌলতদিয়া ইউনিয়ন সভাপতি আঃ সালাম ও ঢাকা খিলগাঁও সভাপতি রাজু আহম্মেদ প্রমুখ বক্তব্য দেন।
বক্তারা বলেন, ১৯৬২ সালে তরিকত মোহাম্মদীয়া দরবার শরীফ প্রতিষ্ঠান করেন হযরত আঃ মান্নান রুহুল্লা। তিনি ১৯৯৮সালে মৃত্যু বরণ করার ৩বছর আগে তার বড় পুত্র আঃ রশিদ খানের ওপর দায়িত্ব অর্পন করেন। তার বড় পুত্র দীর্ঘ ২১ বছর পরিচালনা করেন। পরিচালনা করা অবস্থায় তিনি অসুস্থ্য হয়ে পড়লে বিশ^ শান্তিকামী ছাত্র সমাজ ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তার সেজ পুত্র ইসলাম খানের ওপর গদ্দীনশীল দায়িত্ব অর্পণ করেন। কিন্তু সম্প্রতি তরিকত মোহাম্মদীয়া দরবার শরীফকে দুইভাগে বিভক্ত করার জন্য একটি চক্র অপতৎপরতা চালাচ্ছে।
সভায় অপশক্তি মোকাবেলার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!