বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার নাদুরিয়া-পাট্টা নতুন বাজারে ৪০২টি পরিবার পেল পল্লী বিদ্যুতের নতুন সংযোগ

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কসবামাজাইল ইউপির নাদুরিয়া এবং পাট্টা ও সাওরাইল ইউপির সীমান্তবর্তী পাট্টা নতুন বাজার এলাকার ৪০২টি পরিবার পল্লী বিদ্যুতের নতুন সংযোগ পেয়েছেন।
এ উপলক্ষে কসবামাজাইল ইউপির নাদুরিয়া সিদ্দিকীয়া বালিকা দাখিল মাদরাসা প্রাঙ্গনে গতকাল ৭ই আগস্ট বিকেলে পল্লী বিদ্যুতের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। এ সময় তিনি বিদ্যুতের সুইচ টিপে বাতি জ্বালিয়ে উদ্বোধন করেন তিনি।
উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই এলাকায় উন্নয়ন হচ্ছে। বিদ্যুৎ, রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্ব ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। এলাকায় উন্নয়নের ক্ষেত্রে তার বিকল্প নেই। ইংরেজী বছরের প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে নতুন বই পৌঁছে দেওয়া বর্তমান সরকারে ব্যাপক সফলতা। ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি, বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীনভাতা প্রভৃতি কর্মসূচী বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ। এসবই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র জনসাধারণের কল্যাণে কাজ করেন। দরিদ্র মানুষের কল্যানে রাজনীতি করেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার এতো জনপ্রিয়তা।
এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, ২০১৮ সালের জুন মাসের মধ্যে পাংশা উপজেলায় শতভাগ বাড়ীতে বিদ্যুৎ পৌঁছে যাবে। বিদ্যুৎবিহীন কোনো বাড়ী থাকবে না। তিনি বলেন, কসবামাজাইল ইউপিতে আমি যে সব প্রতিশ্রুতি দিয়েছিলাম তা বাস্তবায়ন হচ্ছে। এলাকার অনেক রাস্তা পাকা করা হয়েছে। এখানে অধিকাংশ বাড়ীতে বিদ্যুৎ পৌছে গেছে। যে সমস্ত বাড়ীতে বিদ্যুৎ যায়নি সেখানে দ্রুত বিদ্যুতের সংযোগ প্রদানে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন তিনি।
এমপি জিল্লুল হাকিম আরো বলেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যেই নাদুরিয়াঘাটে ৬শত মিটার দৈর্ঘের গড়াই ব্রিজের টেন্ডার হবে। এ ব্রিজটি একনেক সভায় পাস হয়েছে। নাদুরিয়া ঘাটে ব্রিজ নির্মিত হলে অত্র এলাকার মানুষের উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন হবে বলে উল্লেখ করেন তিনি।
এমপি জিল্লুল হাকিম বলেন, বিদ্যুতের সঞ্চালন লাইন উন্নত না হওয়ায় বিদ্যুৎ বিতরণে সমস্যা হচ্ছে। রাজবাড়ীতে বিদ্যুতের গ্রীড স্টেশন নির্মাণ সম্পন্ন হলে অত্র এলাকার বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন হবে বলে উল্লেখ করেন তিনি।
বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানিয়ে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে তৃণমূলে সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণে নেতাকর্মীদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তিনি।
কসবামাজাইল ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান খানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী ও পল্লী বিদ্যুতের এজিএম সাইফুল ইসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আব্দুল জলিল বিশ্বাস।
অনুষ্ঠানে পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন, পাট্টা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রব(মোনা বিশ্বাস), বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, কসবামাজাইল ইউপির সাবেক চেয়ারম্যান সামসুদ্দিন মন্ডল, আওয়ামী লীগ নেতা জর্জ আলী বিশ্বাস, কসবামাজাইল ইউপি মেম্বার বাদশা মন্ডল, মুন্নাফ মেম্বার ও রহমত আলী মেম্বারসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে নাদুরিয়া সিদ্দিকীয়া বালিকা দাখিল মাদরাসার পক্ষ থেকে প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে মানপত্র প্রদান করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ খয়বর আলী। অনুষ্ঠান উপস্থাপনা করেন কসবামাজাইল ইউপি আওয়ামী লীগ নেতা মশিউর রহমান পিল্টু।
জানাগেছে, নাদুরিয়া ও পাট্টা নতুন বাজার এলাকায় ৪০২টি পরিবারের জন্য ৪.৫৯৭ কিলোমিটার নির্মিত বৈদ্যুতিক লাইনের ব্যয় হয়েছে ৬৮ লাখ ৯৫ হাজার ৫শত টাকা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!