বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর উড়াকান্দা ও লালগোলায় পদ্মার ভাঙ্গনরোধে চলমান কাজ পরিদর্শন করলেন সংসদ সদস্য

  • আপডেট সময় শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭

॥দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ৩রা আগষ্ট সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা ও লালগোলা এলাকায় পদ্মার ভাঙ্গনরোধে অস্থায়ী চলমান কাজ পরিদর্শন করেন। এ সময় পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন
উল্লখ্য, রাজবাড়ী শহর রক্ষা বাঁধের উন্নয়নসহ মোট ৮টি প্রকল্পের চুড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এরমধ্যে রাজবাড়ী শহর রক্ষা বাঁধ প্রকল্পের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদ ৩৪১ কোটি ৯৯ লক্ষ টাকার প্রকল্প অনুমোদন করেছে।
গত ১লা আগস্ট রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি’র সম্মেলন কক্ষে একনেকের চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ প্রকল্প অনুমোদন দেওয়া হয়।
রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার জানান, চুড়ান্ত অনুমোদিত ৩৪১ কোটি ৯৯ লক্ষ টাকা ব্যয়ে রাজবাড়ী শহর রক্ষা বাঁধ প্রকল্পের কাজ দ্রুত শুরু হবে। এ প্রকল্পের আওতায় বরাট এবং মিজানপুর ইউনিয়নে সাড়ে চার কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে। যার মধ্যে বরাট ইউনিয়নে ৩কিলোমিটার এবং মিজানপুর ইউনিয়নে দেড় কিলোমিটার ব্লক সিসি বাঁধ নির্মাণ করা হবে। আগামী এক মাসের মধ্যে যাবতীয় কাগজপত্রের কাজ সম্পন্ন হলে সুবিধাজনক সময়ে প্রকল্পের কাজ শুরু হবে।
তিনি আরো বলেন, এই দুই ইউনিয়নে পদ্মার গতি বর্তমানে বেশ খারাপ। সেখানে নদীর ভরা যৌবন এবং শুষ্ক মৌসুমে প্রায় ২৫ ফিট পানি ওঠানামা করে।
উল্লেখ্য, ২০১১-২০১২ অর্থ বছরে সর্বশেষ রাজবাড়ী শহর রক্ষা বাঁধের কাজ করা হয়। রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর প্রচেষ্টায় নতুন এই বাঁধ নির্মাণ প্রকল্পের অনুমোদনের ফলে সদর উপজেলাসহ রাজবাড়ীবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। শহর রক্ষা বাঁধ প্রকল্প বাস্তবায়ন হলে রাজবাড়ী শহর রক্ষা পাবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!