শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজবাড়ীতে সাংবাদিকদের কর্মশালা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ আগামী ৫ই আগস্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজবাড়ী সিভিল সার্জন অফিসের আয়োজনে গতকাল ২রা আগস্ট বেলা সাড়ে ১২টায় সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে জেলা সদরে কর্মরত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্সের সভাপতিত্বে কর্মশালায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উপর মূল বক্তব্য রাখেন সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ একেএম গোলাম ফারুক ও পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার(এমওসিএস) ডাঃ আছমা আক্তার।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ও স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোকারেমা মঞ্জুরা। এ সময় রজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক এবং সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ ও জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
কর্মশালায় জানানো হয়, আগামী ৫ই আগস্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে রাজবাড়ী জেলার ৫টি উপজেলার ৪২টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার আওতাধীন মোট ১হাজার ১১৬টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে (১০৫০টি অস্থায়ী, ৫টি স্থায়ী, ৪২টি অতিরিক্ত ও ১৯টি ভ্রাম্যমান) ৬-১১ মাস বয়সী ১৫ হাজার ১৬৬ জন শিশুকে ১টি করে নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী ১ লক্ষ ১৭ হাজার ৮২৬ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত টিকাদান কেন্দ্রগুলো খোলা থাকবে।
উল্লেখ্য, গেইন, নিউট্রিশন ও ইউনিসেফের সহযোগিতায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জনস্বাস্থ্য পুষ্টি সেবা বিভাগ এই ক্যাম্পেইন বাস্তবায়ন করবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!