সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক॥ সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের ওপর প্রদত্ত প্রতিশ্রুতির অগ্রগতি নিয়ে আলোচনা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির ৩২তম বৈঠক গতকাল ২৬শে জুলাই কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মোঃ শহীদুজ্জামান সরকার, একেএম শাহজাহান কামাল, মোঃ আব্দুল মজিদ খান, মীর মোস্তাক আহম্মেদ রবি বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ৯ম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং ১০ম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও মন্ত্রী কর্তৃক সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের ওপর প্রদত্ত প্রতিশ্রুতির অগ্রগতি বিষয়ে আলোচনা হয়।
বৈঠকে জানানো হয়, প্রধানমন্ত্রী প্রতিশ্রুত দেশের ইতিহাসে সবচেয়ে বড় মেগা প্রকল্প পদ্মা সেতু বাস্তবায়ন কাজ চলমান রয়েছে এবং ইতোমধ্যে শতকরা ৪৪ ভাগ সার্বিক ভৌত কাজ সম্পন্ন হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালি পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ চলমান রয়েছে এবং জুন ২০১৭ পর্যন্ত ৫৮৯টি ওয়ার্কি পাইল ড্রাইভিং, ৪৬টি পাইল ক্যাপ, ২টি পিয়ার এবং ২৪টি কলামসহ  প্রথম ধাপ নির্মাণ সম্পন্ন হয়েছে।
বর্ষা মৌসুমে দেশের বিভিন্ন সড়ক, মহাসড়ক ও আঞ্চলিক সড়কের যে ক্ষতি সাধিত হয় তা তাৎক্ষণিকভাবে মেরামতের ব্যবস্থা করে যান চলাচলের উপযোগী করার সুপারিশ করা হয়। মহাসড়কে ক্ষমতার অতিরিক্ত মালবোঝাই ট্রাক চলাচল করে যাতে রাস্তার ক্ষতিসাধন করতে না পারে সেদিকে কঠোর নজরদারির সুপারিশ করা হয়।
বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ( আইএমইডি) কর্তৃক ২০১৬-২০১৭ অর্থবছরে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের মোট ১৪০টি প্রকল্প পরিদর্শন করা হয় যার সার্বিক অগ্রগতি শতকরা ৯৯ দশমিক ৭৬ ভাগ। প্রকল্পের অগ্রগতিতে কমিটিতে সন্তোষ প্রকাশ করা হয় এবং আইএমইডি কর্তৃক যে সকল সুপারিশ করা হয়েছে তা বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেওয়া হয়।
বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, সড়ক, সেতু বিভাগের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!