শনিবার, ১১ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালাম বেপারীর পরিবারকে ফ্রান্স প্রবাসীর প্রেরিত টাকা হস্তান্তর

  • আপডেট সময় সোমবার, ২৪ জুলাই, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার মকবুলের দোকান এলাকায় সড়ক দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারকালে অসুস্থ্য হয়ে মৃত্যুবরণকারী কালাম বেপারীর পরিবারকে ফ্রান্স প্রবাসী আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আশরাফুল ইসলাম কর্তৃক ঘোষিত ৩০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
ফ্রান্স প্রবাসী মোঃ আশরাফুল ইসলামের প্রেরিত উক্ত অর্থ গতকাল ২৩শে জুলাই জেলা প্রশাসক মোঃ শওকত আলী নিহত কালাম বেপারীর পিতা সালাম বেপারীর কাছে অর্থ হস্তান্তর করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্ল¬া উপস্থিত ছিলেন।
উল্লে¬খ্য, গত ৯ই জুলাই দুপুরে মকবুলের দোকান এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারে এগিয়ে গিয়েছিলেন রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের চরধোপাখালী গ্রামের সালাম ব্যাপারীর ছেলে কালাম বেপারী(৩৮)। তিনি অন্যান্যদের সাথে উদ্ধার তৎপরতায় যুক্ত হন এবং আহতদের হাসপাতালে পাঠানোর জন্য গাড়ীতে তুলে দিতে থাকেন। এমন সময় তিনি নিজেই হার্ট অ্যাটাক করে অসুস্থ্য হয়ে পড়লে তাকে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে সেখান থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।
পরদিন ১০ই জুলাই সকালে খানখানাপুরের চরধোপাখালী জামে মসজিদ ও দৌলতদিয়ার খানকা পাক জামে মসজিদে পৃথক ২টি জানাযার নামাজ শেষে তাকে দাফন করা হয়। রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী জেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে নিহত কালাম বেপারীর বাড়ীতে যান এবং শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানানোসহ ওই সময়ে ২০ হাজার টাকা এবং পরবর্তীতে আরো আর্থিক সহায়তা প্রদান করেন। দৈনিক মাতৃকণ্ঠের অনলাইন ভার্সনে এ খবর জানতে পেরে ফ্রান্স প্রবাসী আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আশরাফুল ইসলাম নিহত কালাম বেপারীর পরিবারকে ৩০হাজার টাকা আর্থিক সহায়তার ঘোষণা দেন। তিনি দীর্ঘ ২ যুগ প্রবাসে থাকলেও নিজ জেলা রাজবাড়ীকে সবসময় হৃদয়ে লালন করেন। তিনি জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলার গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে জেলার অসহায়, দুস্থ, মেধাবী শিক্ষার্থী, ক্রীড়া ও উন্নয়নমূলক কাজে সহায়তা করে আসছেন। তার এই মহানুভবতা ও মানবিকতা জেলার সর্বসাধারণের কাছে প্রশংসিত। বর্তমানে তিনি ফ্রান্স আওয়ামী লীগ ও ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ)’র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!