সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চীনে ১বছরের প্রশিক্ষণ শেষে দেশে ফিরেছে শিশু অ্যাক্রোবেটিক শিল্পীরা

  • আপডেট সময় শুক্রবার, ২১ জুলাই, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ চীনে ১বছরের প্রশিক্ষণ শেষে গত ১৮ই জুলাই দেশে ফিরেছে শিশু অ্যাক্রোবেটিক শিল্পীরা। ১১ সদস্য বিশিষ্ট এ দলের ৯জনই ছিল রাজবাড়ী জেলার।
রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে চীনের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও ঢাকাস্থ চীনা দূতাবাসের সহযোগিতায় ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ১০ জন শিশু অ্যাক্রোবেটিক শিল্পী ও ১জন দলনেতাকে বেইজিং ইন্টারন্যাশনাল আর্ট স্কুলে প্রশিক্ষণের জন্য প্রেরণ করা হয়। ১০ মাস ১৫দিন ট্রেনিং সম্পন্ন করে চুড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গত ১৮ই জুলাই দলটি বাংলাদেশে ফিরে এসেছে। আমেরিকা, অস্ট্রেলিয়া, রাশিয়াসহ প্রায় ৫০টি দেশের শিশু অ্যাক্রোবেটিক শিল্পীদের সাথে তারা প্রশিক্ষণে অংশ নেয়।
চীনের সঙ্গে চুক্তি অনুযায়ী এ বছরের সেপ্টেম্বরেও ১০জন শিশু অ্যাক্রোবেটিক শিল্পী ও ১জন দলনেতাকে ১ বছরের জন্য বেইজিং পাঠানো হবে। প্রশিক্ষণের সময় শিশু অ্যাক্রোবেটিক শিল্পীরা যে খেলাগুলো শিখেছে সেগুলোর সরঞ্জাম ওখান থেকেই কিনে আনা হচ্ছে। প্রশিক্ষণ গ্রহণ করে ফিরে আসা শিশু অ্যাক্রোবেটিক শিল্পীরা আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ শিল্পকলা একাডেমী, চীনা দূতাবাস, ঢাকা ক্যান্টনমেন্ট ও ভিকারুননেসা স্কুলে ৪টি প্রদর্শনীতে অংশগ্রহণ করবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!