শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ১৯শে জুলাই সকালে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ উদ্বোধন করা হয়েছে।
জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ উদ্বোধন উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা ও উপজেলা পরিষদের পুকুরে দেশীয় জাতের মাছের পোনা অবমুক্ত করা হয়।
র‌্যালী শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ আনুষ্ঠানিক ভাবে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ এর উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। মৎস্য দপ্তরসহ সকল বিভাগে বর্তমান সরকারের ব্যাপক সাফল্য রয়েছে। দেশের কোনো পুকুর-জলাশয় এখন আর পড়ে থাকছে না। শিক্ষিত বেকার যুবকরা প্রশিক্ষণ নিয়ে মৎস্য চাষে নিয়োজিত রয়েছেন। সাধারণ মানুষও আজ মৎস্য চাষে এগিয়ে এসেছেন। দেশের আর্থ সামাজিক উন্নয়নে মৎস্য চাষীদের ব্যাপক অবদান রয়েছে। মৎস্য চাষীরা যাতে সুলভমূল্যে রেনুপোনা ক্রয় করতে পারেন এবং প্রয়োজনে তারা যেন ব্যাংকের ঋণ সুবিধা পান এছাড়া মৎস্যচাষীরা যাতে মৎস্য দপ্তরের সকল সুযোগ সুবিধা পায় সে বিষয়ে কার্যকরী ভূমিকা রাখতে মৎস্য দপ্তরের কর্মকর্তাকে দিকনির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি অধ্যাপক ফরিদ হাসান ওদুদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ ও মোস্তফা মাহমুদ(হেনা মুন্সী) এবং এসিল্যান্ড শেখ রাশেদউজ্জামান বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলার সিনিয়র মৎস্য অফিসার(অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) বিজন কুমার নন্দী। তিনি মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ প্রতিপাদ্য বিষয়ে আলোচনা করেন এবং মুরগীর বিষ্ঠাসহ ক্ষতিকর জিনিস ব্যবহার পরিহারের মাধ্যমে মৎস্য চাষীদের নিরাপদ খাদ্য ব্যবহার করার জন্য উৎসাহিত করেন।
অন্যান্যের মধ্যে পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, মৎস্য চাষী জালাল উদ্দিন, বেনু মাধম বিশ্বাস ও আশরাফুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস। অনুষ্ঠানে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন এলাকার মৎস্য চাষী ও মৎস্য দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!