শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

এয়ার বাবল ব্যবস্থার আওতায় আজ শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত বিমান চলাচল

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ কোভিড-১৯(করোনা ভাইরাস) মহামারির কারণে চার মাস স্থগিত থাকার পর আজ ৫ই সেপ্টেম্বর এয়ার বাবল ব্যবস্থার আওতায় বাংলাদেশ-ভারত বিমান চলাচল পুনরায় শুরু হয়েছে।
গতকাল শনিবার বাংলাদেশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ (সিএএবি) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।
সিএএবি জানায়, ‘৫ই সেপ্টেম্বর থেকে এয়ার বাবল ব্যবস্থা আওতায় বাংলাদেশ-ভারত বিমান চলাচল পুনরায় শুরু হবে।’
এতে আরো বলা হয়, দুই দেশের মধ্যে পূর্ব-নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট পুনরায় চালু না হওয়া পর্যন্ত এই এয়ার বাবল ব্যবস্থা কার্যকর থাকবে।
জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং প্রাইভেট ইউএস-বাংলা এয়ারলাইন্স ইতোমধ্যেই আগামীকাল ভারতের তাদের ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।
বিমান ঢাকা-কোলকাতা-ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট এবং ঢাকা-নয়াদিল্লী, দিল্লী-ঢাকা রুটে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।
অন্যদিকে, ভারতের তিনটি বিমান কোম্পানী-এয়ার ইন্ডিয়া, স্পাইস জেট ও ইন্ডিগো ঢাকা এবং নয়াদিল্লী, কোলকাতা ও চেন্নাইয়ের মধ্যে ফ্লাইট পরিচালনা করবে।
পর্যটন ভিসা ছাড়া, সবাই বাংলাদেশ থেকে ভারতে ভ্রমণ করতে পারবে।
ফ্লাইটের ৭২ ঘন্টার আগে বাংলাদেশী ভ্রমণকারীদের অবশ্যই পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ থাকতে হবে এবং ভারতে পৌঁছে তাদের নিজ খরচে মনিকুলার টেস্ট করতে হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!