বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর পররাষ্ট্র মন্ত্রীর নতুন বই ‘বাংলাদেশ-একুশ শতকের পররাষ্ট্র নীতি : উন্নয়ন ও নেতৃত্ব’ সম্মিলিত প্রচেষ্টায় রাজবাড়ী জেলাকে মাদকমুক্ত করতে এমপিদের আহবান কোভিড-১৯ ও জলবায়ু বিষয়ে পদক্ষেপ নিতে জাতিসংঘ মহাসচিবের আহ্বান জাতিসংঘ সাধারণ পরিষদের অনুষ্ঠিতব্য ৭৬তম অধিবেশনে অংশ নেবে ৮৩ দেশের রাষ্ট্র প্রধান আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় অননুমোদিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

এয়ার বাবল ব্যবস্থার আওতায় আজ শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত বিমান চলাচল

  • আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ কোভিড-১৯(করোনা ভাইরাস) মহামারির কারণে চার মাস স্থগিত থাকার পর আজ ৫ই সেপ্টেম্বর এয়ার বাবল ব্যবস্থার আওতায় বাংলাদেশ-ভারত বিমান চলাচল পুনরায় শুরু হয়েছে।
গতকাল শনিবার বাংলাদেশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ (সিএএবি) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।
সিএএবি জানায়, ‘৫ই সেপ্টেম্বর থেকে এয়ার বাবল ব্যবস্থা আওতায় বাংলাদেশ-ভারত বিমান চলাচল পুনরায় শুরু হবে।’
এতে আরো বলা হয়, দুই দেশের মধ্যে পূর্ব-নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট পুনরায় চালু না হওয়া পর্যন্ত এই এয়ার বাবল ব্যবস্থা কার্যকর থাকবে।
জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং প্রাইভেট ইউএস-বাংলা এয়ারলাইন্স ইতোমধ্যেই আগামীকাল ভারতের তাদের ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।
বিমান ঢাকা-কোলকাতা-ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট এবং ঢাকা-নয়াদিল্লী, দিল্লী-ঢাকা রুটে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।
অন্যদিকে, ভারতের তিনটি বিমান কোম্পানী-এয়ার ইন্ডিয়া, স্পাইস জেট ও ইন্ডিগো ঢাকা এবং নয়াদিল্লী, কোলকাতা ও চেন্নাইয়ের মধ্যে ফ্লাইট পরিচালনা করবে।
পর্যটন ভিসা ছাড়া, সবাই বাংলাদেশ থেকে ভারতে ভ্রমণ করতে পারবে।
ফ্লাইটের ৭২ ঘন্টার আগে বাংলাদেশী ভ্রমণকারীদের অবশ্যই পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ থাকতে হবে এবং ভারতে পৌঁছে তাদের নিজ খরচে মনিকুলার টেস্ট করতে হবে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!