বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে ২৪ ঘন্টায় নতুন করে ৪১হাজার ৯৬৫ জনের করোনা ভাইরাস শনাক্ত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ হাজার ৯৬৫ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে।
এনিয়ে দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে মোট ৩ কোটি ২৮ লাখ ১০ হাজার ৮৪৫ জনে দাঁড়ালো। গতকাল বুধবার হালনাগাদ করা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল ৮টায় হালনাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে চিকিৎসাধীন রোগির সংখ্যা বৃদ্ধি পেয়ে এখন ৩ লাখ ৭৮ হাজার ১৮১ জনে দাঁড়িয়েছে। একই সময়ে দেশটিতে করোনায় নতুন করে ৩৬০ জনের মৃত্যু ঘটায় এ সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ লাখ ৩৯ হাজার ২০ জনে।
মন্ত্রণালয় জানায়, ভারতে বর্তমানে চিকিৎসাধীন রোগির সংখ্যা বেড়ে ৩ লাখ ৭৮ হাজার ১৮১ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা মোট আক্রান্তের সংখ্যার মাত্র ১.১৫ শতাংশ। দেশব্যাপী কোভিড-১৯ রোগ থেকে সুস্থতার হার ৯৭.৫১ শতাংশ।
তারা জানায়, গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৫৪১ জন বৃদ্ধি পেয়েছে।
মন্ত্রণালয় জানায়, গত মঙ্গলবার ভারতে ১৬ লাখ ৬ হাজার ৭৮৫ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এনিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট ৫২ কোটি ৩১ লাখ ৮৪ হাজার ২৯৩ জনের এ ভাইরাস পরীক্ষা করা হলো। পরীক্ষার বিপরীতে প্রাত্যহিক আক্রান্তের হার ২.৬১ শতাংশ।
সাপ্তাহিক আক্রান্তের হার ২.৫৮ শতাংশ এবং বিগত ৬৮ দিন ধরে করোনাভাইরাসে আক্রান্তের হার ৩ শতাংশের নিচে থাকতে দেখা যাচ্ছে।
উপাত্ত অনুযায়ী, ভারতে করোনা ভাইরাসে মৃত্যু হার ১.৩৪ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!