রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি ২৩৩ জন

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ২৩৩ জন।
এর মধ্যে রাজধানী ঢাকায় নতুন ভর্তি রোগীর সংখ্যা বেশি। ঢাকায় ২১৩ জন এবং অন্যান্য বিভাগে নতুন ভর্তি হয়েছে ২০ জন।
গতকাল ৩০শে আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কনট্রোল রুম থেকে (২৯/৮/২০২১ সকাল ৮টা থেকে ৩০/৮/২০২১ সকাল ৮টা পর্যন্ত) পাঠানো ডেঙ্গু রোগীর সর্বশেষ তথ্যে এসব জানানো হয়েছে।
এতে জানানো হয়, চলতি বছরের জানুয়ারী থেকে (১/১/২০২১ হতে ৩০/৮/২০২১) এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১০ হাজার ৯০ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে একই সময়সীমায় এ পর্যন্ত হাসপাতাল থেকে সেবা নিয়ে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৮৯৫ জন।
তথ্য অনুযায়ী দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী হাসপাতালে মোট এক হাজার ১৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।
এরমধ্যে ঢাকার সরকারী ও বেসরকারী ৪১টি হাসপাতালে ১০০৪ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে বর্তমানে ১৪৬ জন ভর্তি রয়েছেন। এই সময়ে মৃত্যুর সংখ্যা মোট ৪২ জনেই স্থিতিশীল রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!