রবিবার, ২৪ মার্চ ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মার্কিন বিমানের কার্গো হোল্ডে জন্ম নেওয়া আফগান কন্যা শিশুর নাম রাখা হলো রিচ

  • আপডেট সময় শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ আফগানিস্তান থেকে জার্মানী যাওয়ার পথে মার্কিন সামরিক বিমানে জন্ম নিল এক আফগান কন্যা শিশু। বিমানের সাংকেতিক নামে তার নাম রাখা হলো রিচ।
তালেবান আফগানিস্তান দখলে নেয়ার পর গত শনিবার জার্মানীতে মার্কিন সামরিক ঘাঁটিতে যাওয়ার উদ্দেশ্যে অন্য অনেকের সাথে দেশ ছেড়েছে ওই পরিবার। বিমান অবরতরণের পর পরই প্লেনের কার্গো হোল্ডে সামরিক চিকিৎসকদের সহায়তায় মা ওই কন্যা শিশুর জন্ম দেন। পরে তাদের নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়।
মার্কিন সামরিক কর্মকর্তারা গত বুধবার এ খবর জানান।
অন্য বিমান এবং নিয়ন্ত্রণ টাওয়ারের সাথে যোগাযেগের জন্য প্রতিটি মার্কিন বিমানের একটি করে সাংকেতিক নাম থাকে। সি-১৭ কার্গো প্লেনের সাধারণত সাংকেতিক নাম থাকে রিচ।
আফগান ওই পরিবারকে বহনকারী বিমানটির সাংকেতিক নাম রিচ ৮২৮। তাই শিশুটির বাবা মা সন্তানের নাম রাখল রিচ।
ইউএস ইউরোপীয়ান কমান্ডের প্রধান জেনারেল টড উল্টার্স এ কথা জানান।
তিনি আরো জানান, আফগান অন্যান্য শরণার্থীর সাথে শিশুটির পিতা মাতা যুক্তরাষ্ট্রে আশ্রয় নিতে যাচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!