রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভ্যাকসিন ডোজ সম্পন্নকারী পর্যটকরা সৌদি আরবে ভ্রমণ করতে পারবে

  • আপডেট সময় শনিবার, ৩১ জুলাই, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকার পর সৌদি আরব গত ২৯শে জুলাই ঘোষণা দিয়েছে যে, টিকার ডোজ সম্পন্ন করেছে এমন বিদেশী পর্যটকদের জন্য তাদের সীমান্ত পুনরায় খুলে দেবে।
তবে যে কেউ যে কোন সময় ওমরায় যেতে পারেন। যা প্রতি বছর সারা বিশ্ব থেকে লাখ লাখ মুসলিমকে আকৃষ্ট করে।
‘পর্যটন মন্ত্রণালয় ঘোষণা করেছে সৌদি আরব পর্যটকদের জন্য তাদের দ্বার খুলে দেবে এবং পর্যটক ভিসাধারীদের স্থগিত প্রবেশাধিকার ১লা আগস্ট থেকে প্রত্যাহার করে নেবে।’ সৌদি প্রেস এজেন্সি এ কথা জানায়।
মন্ত্রনালয় জানায়, সৌদি সরকার অনুমোদিত ফাইজার, অ্যাস্ট্রোজেনেকা, মডার্না, জনসনের ভ্যাকসিন গ্রহনকারীরা ‘প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ছাড়াই’ সৌদিতে প্রবেশ করতে পারবে। তবে পূর্ববর্তী ৭২ ঘন্টার মধ্যে তাদের পিসিআর কোভিড-১৯ টেস্টে করোনা নেগেটিভ প্রমাণ থাকতে হবে।
রিয়াদ তার তেল নির্ভর অর্থনীতিতে বৈচিত্র আনার প্রচেষ্টার অংশ হিসেবে পর্যটন শিল্প গড়ে তুলতে বিলিয়ন বিলিয়ন অর্থ ব্যয় করেছে।
সৌদি আরবে ৫ লাখ ২৩ হাজার লোক করোনায় আক্রান্ত হয়েছে। মারাগেছে ৮ হাজার ২১৩ জন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!