মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

করোনায় বিশ্বব্যাপী ৩৮ লাখ ৪৪ হাজার ৩৯০ জনের মৃত্যু

  • আপডেট সময় রবিবার, ২০ জুন, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ২০১৯ সালের ডিসেম্বরে বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এখন পর্যন্ত বিশ্বে মোট ৩৮ লাখ ৪৪ হাজার ৩৯০ জনের মৃত্যু হয়েছে। এএফপি’র সর্বশেষ হিসাবে এ তথ্য তুলে ধরা হয়।
করোনায় সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৬ লাখ ৯৩৪ জনের মৃত্যু হয়েছে, এরপরে ব্রাজিলে ৪ লাখ ৯৬ হাজার ৪ জন, ভারতে ৩ লাখ ৮৩ হাজার ৪৯০ জন, মেক্সিকোয় ২লাখ ৩০ হাজার ৭৯২ জন, পেরুতে ১ লাখ ৮৯ হাজার ৭৫৭ জন এবং রাশিয়ায় ১ লাখ ২৮ হাজার ৪৪৫ জনের মৃত্যু হয়েছে।
রাশিয়ার রাজধানী মস্কোয় গত ২৪ ঘন্টায় ৯ হাজার ৫৬ জন আক্রান্ত হয়েছে। এখানে ১হাজারের বেশী লোকের উপস্থিতিতে সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ৯০ শতাংশ ভারতীয় ডেল্টা ভ্যারিয়ান্ট পাওয়া গেছে।
মেয়র সের্গেই সোবায়নিন বলেছেন, আক্রান্তদের মধ্যে প্রায় ৯০ শতাংশ ভারতীয় ডেল্টা ভ্যারিয়ান্ট।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, টিকাদানের হার খুবই কম হওয়ায় আফ্রিকায় করোনার নতুন ভ্যারিয়ান্টের বিস্তার অত্যন্ত উদ্বেগজনক হয়ে উঠেছে।
ভ্যাকসিন ডোজের সংকটে অনেকগুলো দরিদ্র দেশ তাদের টিকাদান কার্যক্রম বাতিল করেছে।
বেলজিয়ামের একটি আদালত ২৭শে সেপ্টেম্বর নাগাদ ৫০ মিলিয়ন ভ্যাকসিন ডোজ সরবরাহের জন্য অ্যাস্ট্রাজেনেকাকে নির্দেশ দিয়েছে, এই ভ্যাকসিনের পরিমাণ ব্যাসেলসের চাহিদার তুলনায় যথেষ্ঠ কম।
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, দেশকে কোভিড-১৯ থেকে নিরাপদ রাখাকে তিনি অগ্রাধিকার দেবেন, ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ ইউরো ২০২০ এর ১৬ তম আয়োজনে সেমি ফাইনাল ও ফাইনালে লোকদের যাতায়াতের সুযোগ রাখার বিষয় প্রসঙ্গে জনসন এ কথা বলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!