রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নসিমন-করিমন ও ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য সংসদীয় কমিটির সুপারিশ

  • আপডেট সময় শুক্রবার, ১১ জুন, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রাজস্ব আদায়ের লক্ষ্যে নীতিমালা তৈরি করে নসিমন, করিমন এবং ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে গতকাল ১০ই জুন সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় সড়ক ও মহাসড়কের স্পিড ব্রেকার অপসারণের সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের(ভার্চুয়ালি), এনামুল হক, মোঃ হাসিবুর রহমান স্বপন, মোঃ আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মোঃ ছলিম উদ্দিন তরফদার, শেখ সালাহ উদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম সভায় অংশগ্রহণ করেন।
সভায় সড়ক ও জনপথ অধিদপ্তরের সিলেট জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং বিআরটিএ’র সেবাসমূহ আধুনিকায়নের ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।
সভায় বিআরটিএ’র সেবা আধুনিকায়নে সকল দুর্নীতি রোধ, বিআরটিএ’র শূন্য পদের সংখ্যা, শূন্য পদ পূরণের পদক্ষেপ গ্রহণের বিষয় আগামী সভায় উপস্থাপনের সুপারিশ করা হয়।
এছাড়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কোন কোন প্রকল্পে কয়টি বিদেশী প্রতিষ্ঠান/সংস্থায় কতজন বিদেশী কাজ করছেন তার একটি তালিকা আগামী বৈঠকে উপস্থাপন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
সভার শুরুতে কমিটির সভাপতি মোঃ একাব্বর হোসেনের ছোট ভাই জাহাঙ্গীর আলম বিদ্যুৎ গত ১লা জুন(যুক্তরাষ্ট্রে) এবং ছোট বোন মনোয়ারা বেগম ৭ই জুন (ঢাকায়) ইন্তেকাল করায় কমিটির পক্ষ থেকে তাদের রূহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, বিআরটিএ ও বিআরটিসি’র চেয়ারম্যানদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান টানেল প্রকল্পের পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলীসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!