সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতিসংঘ মহাসচিব গুতেরেসের অভিনন্দন

  • আপডেট সময় শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস ভিডিও বার্তায় স্বাধীনতার ৫০ তম বার্ষিকীতে বাংলাদেশের সরকার ও জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
তিনি বলেন, “আমি স্বাধীনতার ৫০ তম বার্ষিকীতে বাংলাদেশের সরকার ও জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।”
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আজ ২৬শে মার্চ রাজধানী ঢাকার জাতীয় প্যারেড গ্রাউন্ডে দশ দিনের বিশেষ অনুষ্ঠানমালার সমাপনীতে এই ভিডিও বার্তা দেখানো হয়।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভাষণ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্মানীত অতিথি হিসাবে বক্তব্য রাখেন।
বাংলাদেশের মানুষ গত পাঁচ দশকে বিশেষত সামাজিক উন্নয়ন এবং দুর্যোগ প্রস্তুতিতে ব্রাপক সাফল্য পেয়েছে উল্লেখ করে গুতেরেস বলেন, “স্বল্প উন্নত দেশের ক্যাটাগরি হতে দেশের এই উন্নয়নের জন্য আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি। ”
তিনি বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে বৃহত্তম সৈন্যদাতা, জলবায়ু ক্ষতিগ্রস্থ ফোরামের চেয়ারম্যান এবং মায়ানমার থেকে হাজার হাজার জোর করে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বসবাস করতে দিয়ে বাংলাদেশ বিশ্ব পর্যায়ে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করছে।
জাতিসংঘ এসব ক্ষেত্রে বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশীদার উল্লেখ করে তিনি বলেন, জাতিসংঘ জলবায়ু সংকট মোকাবেলায় এবং টেকসই উন্নয়নমূলক কাজের জন্য বাংলাদেশকে সহায়তা করে চলেছে।
জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস বলেন, ‘সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘আমি আপনার শুভ কামনা করছি।’

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!