শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে রাজবাড়ী পৌর মেয়রের সাংবাদিক সম্মেলন

  • আপডেট সময় রবিবার, ২ জুলাই, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী পৌরসভার চলমান উন্নয়নমূলক কার্যক্রমের উপর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে মেয়র মহম্মদ আলী চৌধুরী গত ২৯শে জুন দুপুর ১২টায় পৌরসভার সভাকক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রকাশিত সংবাদের অভিযোগ অস্বীকার করে সংবাদগুলো মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থের উদ্দেশ্যে করা হয়েছে দাবী করেছেন।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, গত ২৫/০৬/২০১৭ খ্রিঃ তারিখে রাজবাড়ী প্রেসক্লাবে কতিপয় ব্যক্তির সাংবাদিক সম্মেলনের উদ্ধৃতি দিয়ে UGIIP-III প্রকল্পের আওতায় রাজবাড়ী পৌরসভায় বাস্তবায়নাধীন উন্নয়নমূলক কাজ সম্পর্কে জাতীয় দৈনিক কালের কণ্ঠ ও স্থানীয় দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় “রাজবাড়ী পৌরসভার ১০ কোটি টাকার উন্নয়ন কাজ, বাঁধা দিচ্ছেন মেয়র” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদটি সম্পূর্ণরূপে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত।
প্রকাশিত সংবাদ প্রসঙ্গে সংশ্লিষ্ট সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে,  UGIIP-III প্রকল্পের আওতায় রাজবাড়ী পৌরসভায় বাস্তবায়নাধীন পূর্ত কাজের প্যাকেজ নং-UGIIP-III-2/RAJB/UT+DR/01/2016 এর কাজটি বাস্তবায়নের জন্য অনলাইন টেন্ডারের মাধ্যমে MAE & DCL (J.V), হাউজ নং-২২, রোড নং- ১২, নিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা- ১২২৯ ঠিকাদরী প্রতিষ্ঠান নির্বাচিত হয়। বিগত ০৯/০৪/২০১৭ খ্রিঃ তারিখে পিপিআর ২০০৮ এর সর্বশেষ সংশোধনী অনুসরণ করে পৌরসভার সংগে উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত চুক্তি সম্পাদন সম্পন্ন হয়। চুক্তিপত্রের শর্তানুযায়ী পরবর্তী ৭(সাত) দিনের মধ্যে প্রয়োজনীয় জনবল, যন্ত্রপাতি, কর্ম পরিকল্পনা ও ইনস্যুরেন্স এর পলিসি পেপার দাখিল ও অনুমোদন সাপেক্ষে কাজ শুরু করার কথা থাকলেও উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শুরু না করায় একাধিকবার তাকে তাগিদপত্র দেয়া হয়। বারংবার তাগিদ দেয়া সত্বেও কাজ শুরু না করায় চুক্তিপত্রের শর্তানুযায়ী গত ২২/০৬/২০১৭ খ্রিঃ তারিখের মধ্যে যাবতীয় শর্ত পূরণের জন্য উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানকে পূণরায় তাগিদপত্র দেয়া হয়। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শুরু না করে, জনবল ও ইনস্যুরেন্স এর পলিসি পেপার দাখিল না করে চুক্তি বহির্ভূতভাবে গত ১৮/০৬/২০১৭ খ্রিঃ তারিখ আনুমানিক সময় ১১-০০টা হতে ১১-৩০ ঘটিকায় রাজবাড়ী জেলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রকিবুল ইসলাম, পিতা-মৃত ডাঃ আব্দুর রহমান মৃধা, সাং- সজ্জনকান্দা, রাজবাড়ী এর নামে General Power of Attorney ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্যাডে একখানা পত্র দিয়ে (পত্র নং-০৯, তাং-১৫/০৬/২০১৭ খ্রিঃ) প্রায় ৪০/৫০ জন ভাড়াটিয়া সন্ত্রাসী ও হত্যা মামলার আসামীদের মাধ্যমে পৌরসভায় প্রেরণ করেন। তারা উক্ত ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি বা কথিত প্রতিনিধির মাধ্যমে প্রকল্পের কাজ বাস্তবায়নের অনুমতি প্রদানের জন্য চাপ প্রয়োগ করে এবং আমার অফিস কক্ষে আমার সংগে অসৌজন্যমূলক ব্যবহার ও হুমকি প্রদর্শন করে। ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃক দাখিলকৃত General Power of Attorney চুক্তিপত্রের পিসিসি ক্লোজ ১৯.১ -এ বর্ণিত জনবলের তালিকা সমর্থন করে না এবং উক্ত General Power of Attorney সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের দাখিলকৃতহঃ, Bidding Document, Schedule of key personnel ও চুক্তিপত্রের পরিপন্থি বিধায় গৃহীত হয় নাই। বিষয়টি গত ১৯/০৬/২০১৭ খ্রিঃ তারিখে ঠিকাদারী প্রতিষ্ঠানকে পত্রদ্বারা অবগত করানো হয়েছে। অতঃপর ঠিকাদারী প্রতিষ্ঠান জনবলের তালিকা ও কর্ম পরিকল্পনা(পত্র নং-১০, তাং- ১৮/০৬/২০১৭ খ্রিঃ) ই-মেই ইরফফরহম উড়পঁসবলের মাধ্যমে দাখিল করেছেন।
লিখিত বক্তব্যে মেয়র মহম্মদ আলী চৌধুরী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল উন্নয়নমূলক কাজের টেন্ডার প্রক্রিয়া নিরপেক্ষ ও স্বচ্ছতার ভিত্তিতে করার জন্য e-GP টেন্ডার প্রক্রিয়া চালু করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী কোন টেন্ডারবাজ ও দলবাজকে প্রশ্রয় দেন না। আমি বিগত সময়ে রাজবাড়ী পৌরসভার মেয়র হিসাবে দায়িত্ব পালনকালীন সময়ে স্বচ্ছতার ভিত্তিতে UGIIP প্রকল্পের অধীন সকল কাজ অত্যন্ত স্বচ্ছতার সাথে সুষ্ঠুভাবে সমাপ্ত করেছি। এবারও নির্বাচিত হওয়ার পর স্বচ্ছতার ভিত্তিতে সকল কাজ করে চলেছি। আমি কোন টেন্ডারবাজ, দখলবাজ ও চাঁদাবাজদের প্রশ্রয় দেই না এবং বিভিন্ন সময়ে এদের বিরুদ্ধে কথা বলার জন্য আমাকে তারা প্রতিপক্ষ হিসাবে মনে করে। অশুভ চক্র একটি আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমার প্রায় ৪০ বছরের রাজনৈতিক জীবনে কারও কাছ থেকে একটি পয়সা চাঁদা নেই নাই এবং কোন প্রকার দখলবাজী ও টেন্ডারবাজীর সাথে নিজেকে জড়িত করি নাই। এটা আপনারাও অবগত আছেন।
আমি স্বচ্ছতায় বিশ্বাসী। আমি আশা করি ঠিকাদারী প্রতিষ্ঠান বিভ্রান্তমূলক কর্মকান্ড হতে বিরত থেকে দরপত্র ও চুক্তিপত্রের শর্তানুযায়ী তার দাখিলকৃত জনবল দ্বারা অতি শীঘ্রই কাজ শুরু করবেন। কাজ শুরু করার ব্যাপারে আমাদের সার্বিক সহযোগিতা থাকবে। আমি পত্রিকায় প্রকাশিত মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
সাংবাদিক সম্মেলনে রাজবাড়ী পৌরসভার সচিব ও কাউন্সিলরগণসহ অন্যান্য কর্মকর্তাগণ এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
পৌরসভার উন্নয়নমূলক কাজে ঠিকাদারী বিল প্রদানে দলীয় নেতাকর্মীদের(ছাত্রলীগ ও যুবলীগ নেতৃবৃন্দ) কাছ থেকে ১০ পার্সেন্ট কমিশন নেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, রাজবাড়ী পৌরসভায় ছাত্রলীগ ও যুবলীগের কারো নামে কেউ ঠিকাদারী কাজ নেই এবং ঠিকাদারী কাজের বিল প্রদানের কারো কাছ থেকে কোন টাকা নেওয়া হয়না।
এ প্রসঙ্গে তিনি আরো বলেন, আগামী ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চাইবো। এ সময় সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার সহধর্মিনী সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন্নাহার চৌধুরী লাভলীও মনোনয়ন চাইবে। দল যাকে মনোনয়ন দেবে আমরা তার জন্যই কাজ করবো।
এরআগে বেলা ১১টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!