সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

সৌদি সাংবাদিক খাসোগি হত্যার বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন দেখেছেন বাইডেন

  • আপডেট সময় শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গত বুধবার বলেছেন, ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের অভ্যন্তরে সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার বিস্তারিত গোয়েন্দা প্রতিবেদন তিনি ইতোমধ্যে দেখেছেন। প্রতিবেদনটি খুব শিগগিরই প্রকাশ করা হবে। খবর এএফপি’র।
ওই গোয়েন্দা প্রতিবেদনটি তিনি পড়েছেন কিনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘হ্যাঁ, আমি সেটি দেখেছি।’
প্রেস সেক্রেটারী জেন পিসাকি জানান, জানুয়ারীতে দায়িত্ব গ্রহণের পর এই প্রথমবারের মতো সৌদি আরবের বাদশাহ সালমানের সঙ্গে ‘শিগগিরই’ বাইডেনের কথা বলার কর্মসূচি রয়েছে।
কবে নাগাদ এ কথা হতে পারে জানতে চাইলে বাইডেন কেবলমাত্র বলেন, ‘আমরা তার সঙ্গে কথা বলতে যাচ্ছি। আমি এখন পর্যন্ত তার সঙ্গে কথা বলিনি।’
ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের অভ্যন্তরে ২০১৮ সালে খাসোগিকে হত্যা করে টুকরো টুকরো করা হয়। তিনি দি ওয়াশিংটন পোস্টের জন্য বিভিন্ন প্রবন্ধ লিখতেন।
সিআইএ এ হত্যার ঘটনায় সৌদি আরবের কার্যত: নেতা যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সরাসরি সম্পৃক্ত থাকার প্রমাণ পেয়েছে। তবে সালমান ব্যক্তিগতভাবে সম্পৃক্ত থাকার কথা অস্বীকার করেছেন।
বাইডেন জোরদিয়ে বলেন, তিনি সৌদি আরবের সাথে মার্কিন সম্পর্ক ‘পুনঃরুদ্ধার’ করবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!