শনিবার, ২৩ মার্চ ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিশ্বব্যাপী টিকা দেয়া সত্ত্বেও করোনা ভাইরাস সহজে দূর হবে না

  • আপডেট সময় রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ইউরোপীয় ইউনিয়নের রোগ নিয়ন্ত্রণ সংস্থার(ইসিডিসি) প্রধান সতর্ক করে বলেছেন, করোনাভাইরাস দীর্ঘদিন ধরে থাকতে পারে। গত মাসে বিশ্বে সংক্রমণ প্রায় অর্ধেকে নেমে আসা এবং বিভিন্ন দেশে টিকা দেয়ার কাজ শুরু হওয়া সত্ত্বেও গত শুক্রবার তিনি এ বিষয়ে সতর্ক করেন।
এক সাক্ষাতকারে ইসিডিসি প্রধান এন্ড্রু আমন ইউরোপীয় দেশগুলোর প্রতি করোনা প্রতিরোধী পদক্ষেপ সমূহ বন্ধ না করার আহ্বান জানিয়েছেন।
স্টকহোম ভিত্তিক এই সংস্থা প্রধান বলেন, করোনা আমাদের সাথে রয়ে যাবে ভেবেই প্রস্তুতি নিতে হবে। বিশেষজ্ঞদের সময়ে সময়ে টিকাকে আরো উন্নত করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।
গত বছর চীনে শুরু হওয়া এই করোনার সংক্রমণ বিশ্বব্যাপী তীব্র হওয়ার পর গত মাসে ৪৪.৫ শতাংশ কমে আসে।
কোভিড-১৯ সংক্রমণে এ পর্যন্ত বিশ্বে ১০ কোটি ৭০ লাখেরও বেশি লোক আক্রান্ত এবং প্রায় ২৪ লাখ লোক মারা গেছে।
কিন্তু রোগ বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বের সকল দেশ যদি দ্রুত ও সমভাবে টিকা না পায় তাহলে এই মহামারির অবসান ঘটবে না।
মেডিক্যাল জার্নাল ল্যানসেটে প্রকাশিত এক খোলা চিঠিতে বিশেষজ্ঞরা বলছেন, সম্পদশালী দেশগুলোতে টিকা মজুদ করা হচেছ। তাই বৈশ্বিক পর্যায়ে করোনা নিয়ন্ত্রণে কয়েক বছর লাগতে পারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!