শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ইমাম ও মুয়াজ্জিনদের প্রশিক্ষণ কর্মশালা

  • আপডেট সময় রবিবার, ২৫ জুন, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে এটুআই প্রোগ্রামের সহযোগিতায় গতকাল ২৪শে জুন জেলা পর্যায়ের ইমাম ও মুয়াজ্জিনদের ইমাম বাতায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা জেলা শিল্পকলা একডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের শেখ ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আব্দুর রহমান বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণসহ কর্মশালায় অংশগ্রহণকারী জেলা পর্যায়ের ইমাম ও মুয়াজ্জিনগণ উপস্থিত ছিলেন।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, জেলার ইমাম ও মুয়াজ্জিনগণ আমাদের পবিত্র ধর্ম ইসলামের ধর্মগুরু হিসেবে বিবেচিত। যেহেতু আমাদের দেশের অধিকাংশ মানুষের ধর্ম ইসলাম সেই হিসেবে ইমামগণ জেলার সবচেয়ে বড় জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করে। দেশের যে কোন উন্নয়নসহ বর্তমান প্রধান সমস্যা মাদক ও জঙ্গীবাদ নির্মূলে গণসচেতনতা বৃদ্ধিতে তাদেরকে অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। সেই জন্যই বর্তমান সরকার ইমাম ও মুয়াজ্জিনগণ যাতে সমাজের উন্নয়নে আরো ভালোভাবে ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারে সেই লক্ষ্যে এই প্রশিক্ষণের আয়োজন করেছে। আমি আশা করব ইমাম ও মুয়াজ্জিমগণ এই প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে তাদের উপর অর্পিত দায়িত্ব আরো সুন্দরভাবে পালন করতে সক্ষম হবে এবং বর্তমান প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী ২০২১ সালের মধ্যে উন্নত মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করতে তাদের অগ্রণী ভূমিকা পালন করবে। তিনি প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী ইমাম ও মুয়াজ্জিনগণকে রাজবাড়ী জেলাকে সারা দেশের মধ্যে মডেল জেলা হিসেবে প্রতিষ্ঠা করার জন্য সর্বাত্মক সহযোগিতার আহবান জানান। বক্তব্যের শেষে তিনি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!