বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে॥নিউইয়র্কের সরকারী স্কুলগুলো বন্ধ

  • আপডেট সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে ২লাখ ৫০ হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এর ফলে দেশটিতে এ ভাইরাসে মৃত্যুর একটি নিরানন্দ নতুন মাইল ফলক সৃষ্টি হলো।
জনস হপকিন্স ইউনিভার্সিটির গত বুধবারের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
বিশ্বের অন্যান্য দেশের তুলনায় যুক্তরাষ্ট্রে অনেক বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ৫০ হাজার ২৯ জনে দাঁড়িয়েছে। এর পরের অবস্থানে থাকা ব্রাজিলে মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৬৬ হাজার ৬৯৯, ভারতে ১ লাখ ৩০ হাজার ৯৯৩ এবং মেক্সিকোতে ৯৯ হাজার ২৬ জনে দাঁড়িয়েছে।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের হুমকিকে খুব একটা পাত্তা না দেয়ায় তিনি ৩রা নভেম্বরের নির্বাচনের প্রচারণা চালানোর সময় জনাকীর্ণ সমাবেশে কদাচিত মাস্ক পরেছেন। তিনি এ নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজিত হন।
যুক্তরাষ্ট্রে সাম্প্রতিককালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক বেড়ে গেলেও দেশটির কিছু এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখার, মাস্ক পরার নির্দেশ এবং অন্যান্য পদক্ষেপ পুরোপুরি পালন করা হচ্ছে না।
যুক্তরাষ্ট্রে এখন নিয়মিতভাবে প্রতিদিন ১হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে প্রাণ হারাচ্ছে এবং দেড় লাখের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে।
এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, গত ডিসেম্বর মাসের শেষের দিকে চীনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে এ মহামারি ভাইরাসে বিশ্বব্যাপী ১৩ লাখ ৪৩ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন ভ্যাকসিন ব্যাপকভাবে সহজলভ্য না হওয়া পর্যন্ত মাস্ক পরতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে আমেরিকার জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।
নিউইয়র্ক সিটির সরকারী স্কুলগুলো বন্ধ : নিউইয়র্ক সিটির মেয়র গত বুধবার বলেছেন, মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির লাগাম টেনে ধরতে এ নগরীর সরকারী স্কুলগুলো সাময়িকভাবে বন্ধ থাকবে। এ ভাইরাসের কষাঘাত থেকে নগরীকে রক্ষায় ফের এমন পদক্ষেপ গ্রহণ করা হলো। খবর এএফপি’র।
বিল ডি ব্লাসিও বলেন, নিউইয়র্ক সিটিতে সাত দিনে গড়ে ৩ শতাংশ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সাবধানতার অংশ হিসেবে বৃহস্পতিবার থেকে এ নগরীর স্কুলগুলো বন্ধ থাকবে।
টুইটারে দেয়া বার্তায় তিনি লিখেছেন, ‘আমরা অবশ্যই কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ আবার মোকাবেলা করতে পারবো।’
নিউইয়র্ক সিটি হচ্ছে যুক্তরাষ্ট্রের বৃহত্তম শিক্ষা নগরী। সেখানে ১১ লাখ শিক্ষার্থী রয়েছে।
আমেরিকায় ভাইরাস ছড়িয়ে পড়ার শুরুর দিকে নিউইয়র্ক নগরী এ ভাইরাসের উৎপত্তি কেন্দ্রে পরিণত হওয়ায় ১৫ই মার্চ এ সিটির ১হাজার ৮০০ স্কুল প্রথম বন্ধ ঘোষণা করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!