মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বিজয়ের মাস শুরু যমুনা নদীর উপরে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব বলয় তৈরি করতে মাই ম্যান দিয়ে কমিটি গঠন করা যাবে না : ওবায়দুল কাদের তথ্য সচিব কামরুন নাহারের বিদায়ী সভা অনুষ্ঠিত আরডিএ বিতর্ক কর্মশালা-২০২০॥শিক্ষার্থী রেজিস্ট্রেশন চলছে বাইডেনের বিজয় নিশ্চিত হলে হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনা আর নেই শপথ নিলেন নতুন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রীর কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

কোভিড-১৯ টিকার খবরকে উৎসাহব্যঞ্জক বলে প্রশংসা করলেন ডব্লিউএইচও প্রধান

  • আপডেট সময় বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা(ডব্লিউএইচও) প্রধান কোভিড-১৯ টিকার কার্যকারিতার খবরকে উৎসাব্যঞ্জক বলে প্রশংসা করেছেন।
একইসঙ্গে তিনি বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ এবং টিকার খবরে আত্মতুষ্টিতে ভোগার কোন সুযোগ নেই বলেও উল্লেখ করেন।
ডব্লিউএইচও প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস গত সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, কোভিড-১৯ এর ভ্যাকসিন নিয়ে আমরা অব্যাহতভাবে উৎসাহব্যঞ্জক খবর পাচ্ছি এবং আগামী মাসগুলোতে সম্ভাব্য ভ্যাকসিন নিয়ে সতর্কভাবে আশাবাদী থাকবো।
তবে এ ক্ষেত্রে সুন্তুষ্টির কোন সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।
মডার্না গত সোমবার তাদের তৈরি ভ্যাকসিনের ৯৫ শতাংশ কার্যকারিতার ঘোষণা দেয়ার প্রেক্ষিতে আধানম এ কথা বলেন।
এর আগে গত সপ্তাহে বায়োটেক ও ফাইজার তাদের ভ্যাকসিনের ৯০ শতাংশ কার্যকারিতার ঘোষণা দিয়েছিল।
কিন্তু ডব্লিউএইচও হুঁশিয়ার করে বলেছে, যে কোন ভ্যাকসিনের ব্যাপক প্রাপ্যতা অনেক দূরের বিষয়। যদিও বিশ্বজুড়ে কোভিড-১৯ এর সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়ছে।
ডব্লিউএইচও প্রধান আরো বলেন, কেবলমাত্র ভ্যাকসিন এককভাবে মহামারি দূর করতে পারবে না।
এছাড়া বিভিন্ন দেশে সংক্রমণ বেড়ে যাওয়া নিয়ে ডব্লিউএইচও উদ্বিগ্ন বলেও তিনি জানান।
তিনি আরো বলেন, ভাইরাস নিয়ন্ত্রণে নিস্ক্রিয়তার কোন সুযোগ নেই। এটি জীবন বা জীবিকার মধ্যে কোন একটিকে বেছে নেয়া নয়। দ্রুততম উপায়ে সবকিছু খুলে দেয়া মানে ভাইরাসের কাছে পরাজিত হওয়া।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!