শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে এক সপ্তাহের কম সময়ের মধ্যে নতুন করে আরো ১০ লাখ লোক করোনায় আক্রান্ত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা গত রবিবার ১ কোটি ১০ লাখ ছাড়িয়ে গেছে।
গত এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ১০ লাখ মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
এ ভাইরাস ছড়িয়ে পড়া বন্ধের চেষ্টায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন নগরী ও রাজ্যে নতুন নিষেধাজ্ঞা আরোপের পরও ধারাবাহিকভাবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে। এদিকে গতকাল সোমবার থেকে শিকাগোতে ঘরে থাকার নির্দেশ কার্যকর করা হচ্ছে।
যুক্তরাষ্ট্রে গত ৯ই নভেম্বর সোমবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক কোটির মাইলফলক অতিক্রম করে।
এর মাত্র ৬দিন পর স্থানীয় সময় রবিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় সোমবার ০১:৩০টা) জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ১ কোটি ১০ লাখ ২৫ হাজার ৪৬ জনে দাঁড়িয়েছে।
এদিকে দেশটিতে এ পর্যন্ত কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ৪৬ হাজার ১০৮ জনে দাঁড়িয়েছে। ফলে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিকে থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!