বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৪৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পার্বত্য শান্তি চুক্তির ২৩তম বর্ষপূর্তি আজ ৪৯তম স্বাধীনতা দিবসকে ঘিরে অপরূপ সাজে সজ্জিত আমিরাত ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশ ইউএই পক্ষে দুবাই কনস্যুলেটে স্মারক লিপি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বিজয়ের মাস শুরু যমুনা নদীর উপরে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব বলয় তৈরি করতে মাই ম্যান দিয়ে কমিটি গঠন করা যাবে না : ওবায়দুল কাদের তথ্য সচিব কামরুন নাহারের বিদায়ী সভা অনুষ্ঠিত আরডিএ বিতর্ক কর্মশালা-২০২০॥শিক্ষার্থী রেজিস্ট্রেশন চলছে বাইডেনের বিজয় নিশ্চিত হলে হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী

জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সাক্ষী হলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আপডেট সময় সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ গতকাল ১৫ই নভেম্বর সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সমাপনী দিনে বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও দর্শন নিয়ে প্রাণবন্ত আলোচনার সাক্ষী হতে রাষ্ট্রপতি বক্সে বসেছিলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদযাপন উপলক্ষে গত ৮ই নভেম্বর এই বিশেষ অধিবেশন আহ্বান করা হয়।
এর আগে রাষ্ট্রপ্রধান গত ৯ই নভেম্বর জাতীয় সংসদে তাঁর বিশেষ ভাষণ প্রদান করেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সংসদ ভবনে পৌঁছালে চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী তাঁকে স্বাগত জানান।
জাতীয় সংসদের সাবেক স্পিকার, রাষ্ট্রপতি তিন ঘণ্টারও বেশি সময় ধরে বসে বসে বাংলাদেশের সংবিধান প্রনয়ণকালে ১৯৭২ সালের ৪ঠা নভেম্বর গণপরিষদে বঙ্গবন্ধুর দেয়া ঐতিহাসিক ভাষণ শোনেন।
পরে রাষ্ট্রপতি জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ‘প্রদর্শনীতে বঙ্গবন্ধু’ প্যাভেলিয়ন পরিদর্শন করেন। তিনি বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন বিরল ছবি ঘুরে ঘুরে দেখেন।
রাষ্ট্রপতির সঙ্গে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদ সদস্য আতিউর রহমান আতিক এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!