মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সাক্ষী হলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আপডেট সময় সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ গতকাল ১৫ই নভেম্বর সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সমাপনী দিনে বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও দর্শন নিয়ে প্রাণবন্ত আলোচনার সাক্ষী হতে রাষ্ট্রপতি বক্সে বসেছিলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদযাপন উপলক্ষে গত ৮ই নভেম্বর এই বিশেষ অধিবেশন আহ্বান করা হয়।
এর আগে রাষ্ট্রপ্রধান গত ৯ই নভেম্বর জাতীয় সংসদে তাঁর বিশেষ ভাষণ প্রদান করেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সংসদ ভবনে পৌঁছালে চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী তাঁকে স্বাগত জানান।
জাতীয় সংসদের সাবেক স্পিকার, রাষ্ট্রপতি তিন ঘণ্টারও বেশি সময় ধরে বসে বসে বাংলাদেশের সংবিধান প্রনয়ণকালে ১৯৭২ সালের ৪ঠা নভেম্বর গণপরিষদে বঙ্গবন্ধুর দেয়া ঐতিহাসিক ভাষণ শোনেন।
পরে রাষ্ট্রপতি জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ‘প্রদর্শনীতে বঙ্গবন্ধু’ প্যাভেলিয়ন পরিদর্শন করেন। তিনি বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন বিরল ছবি ঘুরে ঘুরে দেখেন।
রাষ্ট্রপতির সঙ্গে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদ সদস্য আতিউর রহমান আতিক এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!